আর্সেনিক মুক্ত পানীয় জলের সমস্যা মেটাতে প্রশাসনের সঙ্গে বৈঠক করলেন সাবিনা ইয়াসমিন

Shabina

Mysepik Webdesk: মালদা জেলায় আর্সেনিক মুক্ত পানীয় জলের সমস্যা মেটাতে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের সেচ ও উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরেরমন্ত্রী সাবিনা ইয়াসমিন। এই বৈঠকে উপস্থিত ছিলেন মালদা জেলার মালতিপুর বিধানসভার বিধায়ক আব্দুর রহিম বক্সী, মালদা জেলার জেলাশাসক রাজশ্রী মিত্র, সহ তৃণমূলের বিধায়করা ও আধিকারিকরা। আগামী ২০২৪ সালের মধ্যে জেলার প্রতিটি বাড়িতে পরিস্রুত পানীয় জল সরবরাহ কাজ সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী সাবিনা ইয়াসমিন।

আরও পড়ুন: এলাকা দখলকে কেন্দ্র করে গুলির লড়াই হরিশ্চন্দ্রপুরে

মন্ত্রী বলেন, মালদা জেলায় আর্সেনিক যুক্ত পানীয় জলের একটা সমস্যা রয়েছে। যদিও সেই সমস্যা অনেকটাই সমাধান হয়ে গিয়েছে। তবুও কিছু কিছু ক্ষেত্রে পরিস্রুত পানীয় জল পাওয়া নিয়ে যে জটিলতা রয়েছে, তার সমাধান করতেই এদিন জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে আলোচনা করা হয়েছে। জেলায় ১৫০টি ট্রিটমেন্ট প্লান্ট তৈরি করার পরিকল্পনা রয়েছে। যার মধ্যে কালিয়াচক ১ এবং ২ ব্লকের ১০১ টি ট্রিটমেন্ট প্লান্ট তৈরির পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন: স্বাস্থ্যবিধি মেনে খুলছে শিক্ষা প্রতিষ্ঠানের দরজা

যেসব এলাকায় আর্সেনিকের প্রভাব বেশি রয়েছে। সেখানে পরিস্রুত পানীয় জলের ট্রিটমেন্ট প্লান্ট দ্রুততার সাথে তৈরির উদ্যোগ নেওয়া হচ্ছে। এরজন্য রাজ্য সরকার প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করেছে। এখন আমাদের লক্ষ্য জেলার প্রতিটি স্তরে বাড়ি বাড়িতে যেন মানুষের কাছে পরিস্রুত পানীয় জল সরবরাহ করা হয়। এদিন সমস্ত বিধায়কদের মতামত গ্রহণ করা হয়েছে এবং প্রশাসনের সঙ্গে আলোচনার মাধ্যমে দ্রুত পানীয় জল জেলার প্রতিটি স্তরে সরবরাহ করার ক্ষেত্রেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *