১০ মাস পরে ব্যাডমিন্টন কোর্টে ফিরবেন সাইনা-সিন্ধু, থাইল্যান্ডে ৩ টুর্নামেন্টের জন্য ঘোষণা ৮ সদস্যের ভারতীয় দল

Mysepik Webdesk: ভারতীয় ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল এবং পি ভি সিন্ধু প্রায় দশ মাস পর প্রথমবারের মতো কোর্টে নামবেন। ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (বিএআই) সোমবার জানুয়ারিতে ব্যাংককে অনুষ্ঠিত হতে যাওয়া তিনটি টুর্নামেন্টের জন্য ৮ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে। দলে সাইনা ও সিন্ধু ছাড়াও বি সাই প্রণীথ, কিদাম্বী শ্রীকান্ত, সাত্বিক সাইরাজ রঙ্কি রেড্ডি, চিরাগ শেঠি, আশ্বিন পুনাপ্পা এবং এন কে সিক্কি রেড্ডি রয়েছেন।

আরও পড়ুন: ছোটজনের বড় সাফল্য: খেল জগতের বৃত্তান্ত

১২ থেকে ১৭ জানুয়ারি থাইল্যান্ড ওপেন দিয়ে শুরু করবে ভারতীয় ব্যাডমিন্টন দল। এর পরে ভারতীয় দল টয়োটা থাইল্যান্ড ওপেনে অংশ নেবে, যা চলবে ১৯ থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত। তাছাড়াও ওয়ার্ল্ড ব্যাডমিন্টন ফেডারেশন (বিডব্লিউএফ) ২৭ থেকে ৩১ জানুয়ারি ওয়ার্ল্ড ট্যুর টুর্নামেন্টে অংশ নেবে ভারত। এই টুর্নামেন্টটি করোনার কারণে স্থগিত করা হয়েছিল, যা এখন জানুয়ারিতে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: বক্সিং ডে টেস্টে টিম ইন্ডিয়ায় হতে পারে ৪টি পরিবর্তন, দেখে নিন

বিএআইয়ের সাধারণ সম্পাদক অজয় সিংহানিয়া এক বিবৃতিতে বলেছিলেন, “আমরা খুশি যে ব্যাডমিন্টন আবার ফিরছে। যা আমাদের আশা জোগায় যে, আমরা অদূর ভবিষ্যতে ধীরে ধীরে ফিরে আসতে পারি। আমাদের বেশিরভাগ খেলোয়াড় গত ৭-৮ মাসে কোনও টুর্নামেন্ট খেলেননি। অবশ্য তাঁরা সেরা সুযোগ-সুবিধা নিয়ে ট্রেনিং করে যাচ্ছেন।”

আরও পড়ুন: শীতের সকালে ৩৬-এর বিভীষিকায় ‘৪২-এর গ্রীষ্ম’ মনে পড়ে গেল

তিনি আরও বলেন, “এই টুর্নামেন্টে একটি পূর্ণশক্তির দল পাঠানোর উদ্দেশ্য হল অলিম্পিক বাছাইপর্বের আগে খেলোয়াড়রা প্রয়োজনীয় প্র্যাকটিস পেয়ে যাবেন।” মার্চ মাস থেকে করোনা যুগ শুরুর পর থেকেই অনেক ভারতীয় খেলোয়াড় কোর্টে নামতে পারেননি। শ্রীকান্ত এই দলের একমাত্র খেলোয়াড়, যিনি অক্টোবরে ডেনমার্ক ওপেনে অংশ নিয়েছিলেন। যদিও শ্রীকান্ত কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছিলেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *