Latest News

Popular Posts

মহারাষ্ট্রে খুলেছে স্কুল: শিক্ষার্থীরা নিরাপদ পরিবেশে পড়াশোনা করবে, আশা রাজ্য সরকারের

মহারাষ্ট্রে খুলেছে স্কুল: শিক্ষার্থীরা নিরাপদ পরিবেশে পড়াশোনা করবে, আশা রাজ্য সরকারের

Mysepik Webdesk: সোমবার থেকে মহারাষ্ট্রে প্রথম থেকে দ্বাদশ শ্রেণির স্কুলগুলি আবার খুলেছে। রাজ্য সরকারের আশা, শিক্ষার্থীরা নিরাপদ পরিবেশে পড়াশোনা করবে। রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে স্কুলগুলি আবার খোলার জন্য স্কুল এডুকেশন মিনিস্টার বর্ষা গায়কোয়াড়ের প্রস্তাব অনুমোদন করেছিলেন। এরপর সোমবার থেকে মহারাষ্ট্রে স্কুল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনা সংক্রমণের ঘটনা বৃদ্ধির পরে মহারাষ্ট্র সরকার ২০২২-এর ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুলগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল। অভিভাবকরা রাজ্য সরকারের কাছে স্কুল-কলেজ খোলারও দাবি জানিয়েছিলেন। অভিভাবকদের মতামত ছিল, রাজ্যে স্কুলগুলি আবার খোলা উচিত। যাতে শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি না হয়। এরপরেই অনেক বিচার-বিবেচনার পর মহারাষ্ট্র সরকার করোনা সংক্রমণের ঘটনা কমার পরে স্কুল খোলার সিদ্ধান্ত নেয়। একইসঙ্গে বৃহন্মুম্বই মিউনিসিপাল ​​কর্পোরেশন (বিএমসি) মুম্বইতে স্কুল ও কলেজ পুনরায় খোলার জন্য নতুন নির্দেশিকা জারি করে।

আরও পড়ুন: দিল্লিতে সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে অংশ নিতে হলে মানতে হবে একাধিক শর্ত

স্কুল শিক্ষা মন্ত্রী বর্ষা গায়কওয়াড় সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতি জারি করেছেন। সমস্ত অভিভাবক এবং শিক্ষার্থীদের স্কুল খোলার জন্য অভিনন্দন জানিয়েছেন। তাঁর আশা, শিক্ষার্থীরা নিরাপদ পরিবেশে সশরীরে ক্লাসে বসে পড়াশোনা করবে। সোমবার স্কুলে যাওয়ায় খুশি শিক্ষার্থীরাও। অনেক অভিভাবক তাঁদের সন্তানদের স্কুলে ছাড়তে আসেন। শিক্ষার্থীরাও স্কুলে যেতে পেরে বেশ উত্তেজিত ছিল। গত সপ্তাহে, বিএমসি কমিশনার ইকবাল সিং চাহাল বলেছিলেন, প্রাক্‌-প্রাথমিক স্কুলগুলির পৃথক বা অফলাইন ক্লাসগুলিও আবার শুরু হবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *