চলতি বছরের শেষেই চালু হতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশন

Mysepik Webdesk: পরিকাঠামো ইতিমধ্যেই সম্পূর্ণ হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের শেষেই চালু হতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশন। মেট্রো রেলওয়ে সূত্রে খবর, স্টেশনের ওপরের গেট থেকে শুরু করে পার্কিং স্পেস, সবটাই সাজানোর কাজ প্রায় শেষের মুখে। কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমোদন পেলেই বাণিজ্যিকভাবে চালু হয়ে যাবে শিয়ালদহ মেট্রো স্টেশনটি। জানা গিয়েছে, খুব শীঘ্রই শিয়ালদহ স্টেশন এলাকার রাস্তাঘাট, দোকানপাট সবকিছুই ঢেলে সাজানো হবে। আর কিছুদিনের মধ্যেই আমূল বদলে যাবে গোটা স্টেশন চত্বর।

আরও পড়ুন: উপনির্বাচন জিতে TMC কর্মীদের সংযত থাকার নির্দেশ অভিষেকের, শুভেচ্ছা বার্তা মমতার

ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেশন হয়ে উঠতে চলেছে শিয়ালদহ। যেহেতু শিয়ালদহ ট্রেন স্টেশনটির লাগোয়া মেট্রো স্টেশনটি, সেহেতু প্রতিদিন লক্ষ লক্ষ ট্রেনযাত্রী গন্তব্যে পৌঁছানোর জন্য মেট্রো ব্যবহার করবেন, এমনটাই আশা প্রকাশ করছেন মেট্রো আধিকারিকরা। ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটের শিয়ালদহ স্টেশনের একদিকে থাকছে ফুলবাগান মেট্রো স্টেশন এবং অন্যদিকে থাকছে এসপ্ল্যানেড মেট্রো স্টেশন। এসপ্ল্যানেড মেট্রো স্টেশনটি আবার জংশন স্টেশন হতে চলেছে।

আরও পড়ুন: মনোহর পুকুর রোডের পর শেক্সপিয়ার সরণি থানা এলাকা, শহরে ফের রহস্যজনক খুন

শিয়ালদহ মেট্রো স্টেশনটি খুলে দেওয়া হলে যাত্রীদের চাপ বাড়বে। সেই চাপ সামলাতে স্টেশনে থাকছে ৯টি সিঁড়ি, যা দিয়ে একাধিক প্রান্ত মেট্রো স্টেশনে ঢোকা ও বেরনোর ব্যবস্থা রাখা হয়েছে। স্টেশনে থাকছে মোট ১৮টি এসক্যালেটর এবং ২৭টি টিকিট কাউন্টারের ব্যবস্থা। পাশাপাশি বিশেষভাবে সক্ষম ব্যাক্তিদের জন্য আলাদা টিকিট কাউন্টারের ব্যবস্থা করা হয়েছে। মোট ৩টি প্ল্যাটফর্ম থাকছে স্টেশনে। সূত্রের খবর, চলতি মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই রেলওয়ে সেফটি কমিশনার পরিদর্শন করবেন শিয়ালদহ মেট্রো স্টেশনটি। তাঁর ছাড়পত্র মিললেই চালু হয়ে যাবে পরিষেবা।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *