কাশ্মীরে আর ফিরবে না ৩০৭ ধারা, সাফ জানিয়ে দিলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী

Mysepik Webdesk: কোনও পরিস্থিতিতেই জম্মু-কাশ্মীরে ফেরানো হবে না ৩৭০ ধারা। শনিবার একথা সাফ জানিয়ে দিলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। পাশাপাশি তিনি পিডিপি নেত্রী তথা জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির বিরুদ্ধে অভিযোগ করেছেন, তিনি ভারতের জাতীয় পতাকার অবমাননা করেছেন।

আরও পড়ুন: সিকিম পৌঁছালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, সেখানেই সারবেন শস্ত্র পুজো

দীর্ঘ ১৪ মাস বন্দি থাকার পর কয়েকদিন আগেই মুক্তি পেয়েছেন মেহবুবা মুফতি। ইতিমধ্যেই তিনি ফারুক আবদুল্লাহ, ওমর আবদুল্লাহ-সহ কাশ্মীরের সবকটি রাজনৈতিক দলকে এক ছাদের তলায় আনার জন্য উদ্যোগ নিয়েছেন। সাংবাদিক বৈঠকে দাবি করেছেন, জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা ফেরানোর জন্য। পাশাপাশি জম্মু-কাশ্মীরের নিজস্ব পতাকাও ফেরানোর দাবি করেন তিনি। তিনি দাবি করেন, যতদিন না পর্যন্ত জম্মু-কাশ্মীরের নিজস্ব পতাকা ফিরিয়ে দেওয়া হচ্ছে, ততদিন পর্যন্ত তিনি কোনও পতাকা তুলবেন না।

আরও পড়ুন: বিভিন্ন জায়গা থেকে যন্ত্রাংশ জোগাড় করে আস্ত বাইক বানিয়ে ফেললেন সাইকেল মিস্ত্রি

তাঁর দাবিতে কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানান, সাংবিধানিক পদ্ধতি মেনেই ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়েছে। কোনও অবস্থাতেই তা ফিরিয়ে নেওয়া যাবে না। তিনি বলেন, ৩৭০ ধারা প্রত্যাহার করা দেশবাসীর কাছে তাঁদের প্রতিশ্রুতি ছিল। দেশবাসীও এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন। তাঁর দাবি, জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়া এবং কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণা হওয়ার পর সেখানে অনেক বেশি উন্নয়নমূলক কাজ হচ্ছে এবং এসসি, এসটি, ওবিসি-সহ সমাজের পিছিয়ে থাকা মানুষও উপকৃত হচ্ছেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *