ড্রোনের মাধ্যমে পাকিস্তান থেকে ভারতে অস্ত্র পাচারের ছক বানচাল করল নিরাপত্তারক্ষীরা

Mysepik Webdesk: ছক করা হয়েছিল ড্রোনের মাধ্যমে পাকিস্তান থেকে জম্মু ও কাশ্মীরে অস্ত্র পাচার করা হবে এবং ওই অস্ত্র ব্যবহার করা হবে বিভিন্ন নাশকতামূলক কাজে। কিন্তু ভারতীয় নিরাপত্তারক্ষীদের তৎপরতায় সেই ছক বানচাল হয়ে গিয়েছে। শুধু তাই নয়, হাতেনাতে ধরা পড়েছে দুই জইশ-ই-মহম্মদ জঙ্গি। ধৃতদের নাম উমর আহমেদ মালিক ও সুহেল আহমেদ মালিক। এরা দুজনেই অনন্তনাগ জেলার বিজবেহরা এলাকার বাসিন্দা। আপাতত তাদেরকে নিজেদের হেপাজতে নিয়েছে নিরাপত্তারক্ষীরা। জেরা করে তাদের অস্ত্র পাচারের উদ্দেশ্য জানার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন: নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিন এবার ‘পরাক্রম দিবস’ হিসেবে গণ্য হবে: প্রধানমন্ত্রী

Major tragedy averted as J&K police recover AK rifles, ammunition from  Kashmir-bound car at Narwal; 2 arrested | Jammu and Kashmir News | Zee News

কয়েকদিন ধরেই জম্মু ও কাশ্মীরের সাম্বা এলাকায় পাকিস্তানি রেঞ্জাররা ড্রোনের মাধ্যমে প্রচুর অস্ত্র পাচার করেছে বলে খবর পান ভারতীয় গোয়েন্দারা। সেই খবর পাওয়ার পরেই ওই এলাকায় তল্লাশি চালিয়ে তাঁরা জইশ-ই-মহম্মদের একটি গোপন ঘাঁটির সন্ধান পান। সেখান থেকেই ওই দুই সন্ত্রাসবাদীকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে দুটি একে ৪৭, একটি পিস্তল, ১৬টি গ্রেনেড, ১৯ একে-ম্যাগাজিন, ২৬৯টি তাজা কার্তুজ-সহ আরও অন্যান্য অস্ত্র উদ্ধার করা হয়। ধৃতদের জেরা করে জানা গিয়েছে, সম্প্রতি পাকিস্তানি রেঞ্জাররা ড্রোনের মাধ্যমে সাম্বা জেলার বিজয়পুর এলাকায় অস্ত্র পাচার করার পর সেগুলি ধৃতদের মাধ্যমে লুকিয়ে রাখার ব্যবস্থা করেছিল। এই ঘটনার নেপথ্যে রয়েছে পাকিস্তানের মদতপুষ্ট জইশ জঙ্গিদের কাশ্মীরের দায়িত্বপ্রাপ্ত হ্যান্ডেলার আকিব ওরফে আলফা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *