দেখুন: মানুষ NYC ম্যারাথন ফিনিশ লাইন থেকে ২০০ মিটার দূরে পড়ে, দুই দৌড়বিদ তাঁকে দৌড় শেষ করতে সাহায্য করেন

Mysepik Webdesk: চলতি বছর নিউ ইয়র্ক ম্যারাথনে এমন একটি ঘটনা ঘটেছিল, যা প্রমাণ করে পৃথিবীতে মানবতা এখনও বেঁচে আছে। NYC ম্যারাথনের সময় একজন রানার ফিনিশিং লাইনের ঠিক আগে পড়ে গিয়েছিলেন। রানার পড়ে যাওয়ার পরে অন্য দুই প্রতিযোগী সাহায্যার্থে এগিয়ে আসেন। দুই অ্যাথলেটের সাহায্যই তাঁকে ফিনিশিং লাইন অতিক্রম করায়। এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় খুব দ্রুত ভাইরাল হচ্ছে। নেট-নাগরিকদের মন জয় করে নিয়েছে ভিডিয়োটি।

আরও পড়ুন: ভারতীয় ক্রিকেট ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে শাস্ত্রীর অবদান: কোহলি

ম্যারাথনের সময় শীর্ষে থাকা একজন রানার হোঁচট খেয়ে ফিনিশ লাইন থেকে প্রায় ২০০ মিটার দূরে পড়ে যান। রানার পুরোপুরি ক্লান্ত হয়ে পড়েছিলেন। ঠিকমতো দাঁড়াতেও পারছিলেন না তিনি। তখন তাঁকে সাহায্য করতে এগিয়ে আসেন দুই সহকর্মী রানার। তিনি রানারকে তুলে নিয়ে ফিনিশিং লাইন অতিক্রম করতে সাহায্য করেছিলেন। এ-সময় ম্যারাথন দেখতে আসা লোকজন উভয় দৌড়বিদকে করতালি দিয়ে অভিবাদন জানান।

দর্শকদের মধ্যে উপস্থিত একজন টিকটক ব্যবহারকারী অ্যান্ডি কেন্ট এই পুরো ঘটনার একটি ভিডিয়ো তৈরি করেন, যা কিছুক্ষণ পরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ABC7 NY-এর সঙ্গে আলাপচারিতায় কেন্ট বলেন, “আমি রেকর্ড বটনটি চালু করেছি এবং আমরা এখানে। আসলে মানবতা এখনও বেঁচে আছে। এটি এমন একটি মুহূর্ত, যা আমি সম্ভবত অনেক দিন পরে দেখেছি।”

আরও পড়ুন: আগামী বছর টি-২০ সিরিজ খেলতে পাকিস্তান যাবে ইংল্যান্ড

গত বছর এনওয়াইসি ম্যারাথন অনুষ্ঠিত হয়নি। করোনার কারণে তা স্থগিত হয়ে গিয়েছিল। বিশ্বের বৃহত্তম এবং প্রাচীনতম এই দৌড়ে মোট ৩৩,০০০ মানুষ অংশ নিয়েছিল। এবারও ম্যারাথন নিয়ে মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গেছে। ৪২ কিলোমিটারের বেশি পথ জুড়ে আয়োজিত হয় এই ম্যারাথন। প্রতিযোগীরা নিউ ইয়র্কের পাঁচটি প্রধান স্থানের মধ্য দিয়ে যান। রেস স্টেটেন আইল্যান্ড থেকে শুরু হয় এই ম্যারাথন। শেষ হয় সেন্ট্রাল পার্কে এসে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *