রণজিৎ সিং হত্যা মামলায় দোষী সাব্যস্ত হলেন স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম

Mysepik Webdesk: ডেরা সাচ্চা সৌদার ম্যানেজার তথা শিষ্য রণজিৎ সিং হত্যার ঘটনায় নাম জড়িয়েছিল ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিমের। সেই মামলার শুনানিতে এদিন দোষী সাব্যস্ত হলেন স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম-সহ আরও চারজন। তাঁকে এদিন স্পেশাল সিবিআই কোর্ট দোষী সাব্যস্ত করেছে। আগামী ১২ অক্টোবর তাঁর অপরাধের সাজা ঘোষণা করা হবে।

আরও পড়ুন: ২০৫ দিনে সর্বনিম্ন অ্যাক্টিভ কেস ভারতে, স্বস্তি দিচ্ছে গ্রাফ

ঘটনার সূত্রপাত ২০০২ সালে। ওই বছরের ১০ জুলাই খুন হন স্বঘোষিত ধর্মগুরুর শিষ্য রণজিৎ সিং। তিনি একটি বেনামি চিঠিতে রাম রহিমের বেশকিছু কীর্তিকলাপ ফাঁস করে দিয়েছিলেন। মূলত রাম রহিমের আশ্রমের ভেতর যৌন শোষণের কথা তিন তুলে ধরেছিলেন ওই বেনামি চিঠিতে। ওই চিঠির কথা একটি প্রতিবেদনে তুলে ধরেছিলেন সাংবাদিক রামচন্দর ছত্রপতি। তারপরেই সাংবাদিক রামচন্দর ছত্রপতি ও রণজিৎ সিং খুন হন। ২০০৩ সালের ৩ ডিসেম্বর সিবিআই একটি এফআইআর দায়ের করে রণজিৎ সিং হত্যা মামলায়।

আরও পড়ুন: অরুণাচলে চিনা বাহিনীকে আটকে দিল ভারতীয় সেনা

এরপর ২০১৭ সালের ২৫ আগস্ট রাম রহিমকে ২০ বছরের সাজা শোনায় আদালত। দু’জন মহিলাকে ধর্ষণের অপরাধে দোষী সাব্যস্ত হয়েছিলেন তিনি। সাংবাদিক রামচন্দর ছত্রপতিকে খুনের অপরাধে তাকে যাবজ্জীবনের কারাদণ্ড দেওয়া হয়। কিন্তু জেলে থাকাকালীন তিনি করোনা আক্রান্ত হওয়ার পর প্যারোল ছাড়া পেয়েছিলেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *