Latest News

Popular Posts

চোখের জলে ফুটবলকে আলবিদা আগুয়েরোর

চোখের জলে ফুটবলকে আলবিদা আগুয়েরোর

Mysepik Webdesk: বুধবার ফুটবল থেকে অবসর নিয়েছেন বার্সেলোনা ও আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। ৩৩ বছর বয়সি আগুয়েরো হার্টের গুরুতর অসুস্থতার কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন। বুধবার সংবাদ সম্মেলনে তাঁর অবসরের কথা ঘোষণা করতে গিয়ে কেঁদে ফেলেন তিনি। তিনি বলেন, “আমি পেশাদার ফুটবল না খেলার সিদ্ধান্ত নিয়েছি। এটা আমার জন্য খুব কঠিন সময়। তবে আমি আমার সিদ্ধান্তে খুশি। যে কোনও খেলোয়াড়ের জন্য তাঁর স্বাস্থ্য সবচেয়ে গুরুত্বপূর্ণ।” গত মরশুমে বার্সেলোনায় যোগ দেওয়ার আগে আগুয়েরো ১০ বছর ধরে ইংলিশ ক্লাব ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলেছেন। বার্সেলোনায় তিনি এসেছিলেন ফ্রি ট্রান্সফার হিসেবে।

আরও পড়ুন: ৬ মার্চ ক্রিকেটের মহারণে মুখোমুখি ভারত-পাকিস্তান

চলতি বছরের অক্টোবর থেকে হৃদ্‌যন্ত্রের সমস্যায় ভুগছেন আগুয়েরো। শ্বাসকষ্টের সমস্যাও আছে তাঁর। লা লিগার ম্যাচের পর সমস্যায় পড়তে হয় তাঁকে। সংবাদ সম্মেলনে আগুয়েরোর সঙ্গে ছিলেন বার্সেলোনা ক্লাব সভাপতি জোয়ান লাপোর্তা। আগুয়েরো জুলাইয়ে ম্যাঞ্চেস্টার সিটি থেকে বার্সেলোনায় চলে আসেন। এর আগে আর্জেন্টিনা দলকে কোপা আমেরিকার শিরোপা জিততে সাহায্য করেছিলেন। বার্সেলোনায় আসার পর তিনি করোনায় আক্রান্ত হন। গত ৩০ অক্টোবর শ্বাসকষ্টের কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন: দঃ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে খেলবেন জানিয়ে বিরাট বললেন ক্যাপ্টেন্সি নিয়ে তাঁর সঙ্গে কথা বলেননি সৌরভ

এরপর ক্লাব জানায়, নভেম্বরে তাঁর হার্টের পরীক্ষা করা হয়েছে। আগামী তিন মাস খেলবেন না আগুয়েরো। সুস্থ হয়ে তবেই মাঠে ফিরবেন আগুয়েরো। সে-সময় আগুয়েরোও জানিয়েছিলেন, মাঠে ফেরার আশা এখনও রয়েছে তাঁর। আগুয়েরো ম্যাঞ্চেস্টার সিটির সর্বকালের সেরা গোলদাতা। ক্লাবের হয়ে তিনি মোট ২৬০ গোল করেছেন।

প্রিমিয়ার লিগের ইতিহাসে কোনও ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডও আগুয়েরোর। প্রিমিয়ার লিগে ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলার সময় তিনি ২৭৫ ম্যাচে ১৮৪ গোল করেছেন এই আর্জেন্টিনীয় ফুটবলার। দেশের হয়ে ১০১ ম্যাচে করেছেন ৪১ গোল।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *