স্বাধীনতা দিবসের আগে কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী কর্তৃক পুরষ্কৃত হচ্ছেন রাজ্যের সাতজন পুলিশ অফিসার

WB_Police

Mysepik Webdesk: স্বাধীনতা দিবসের আগে জাতীয় স্তরে বাংলার পুলিশের জয়জয়কার। তদন্তে শ্রেষ্ঠত্বের জন্য কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী কর্তৃক পুরষ্কৃত হচ্ছেন সাতজন কর্মকর্তা। ওই সাত জনের মধ্যে রয়েছেন রাজ্য পুলিশের ৫ জন ও কলকাতা পুলিশের ২ জন অফিসার। পশ্চিমবঙ্গ এবং কলকাতা পুলিশ যে দক্ষতার সঙ্গে তদন্তের সমাধান করে চলেছে, তা ভারত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রনালয় দ্বারা প্রশংসিত হয়েছে।

আরও পড়ুন: অনলাইনে অ্যাডমিশন হবে বিনামূল্যে, বড় ঘোষণা শিক্ষামন্ত্রীর

পশ্চিমবঙ্গ পুলিশ এবং কলকাতা পুলিশের পুরষ্কারপ্রাপ্ত কর্মকর্তারা হলেন- ইন্সপেক্টর শ্রী সুবীর কর্মকার, ইন্সপেক্টর শ্রী বিজয় কুমার যাদব, সাব-ইন্সপেক্টর শ্রী সুপ্রিয় ব্যানার্জি, সাব-ইন্সপেক্টর শ্রী প্রদীপ পাল, মহিলা সাব-ইন্সপেক্টর শ্রীমতি বর্ণালি সরকারের সঙ্গে ইন্সপেক্টর শ্রীমতি শুক্লা সিনহা রায় এবং কলকাতা পুলিশ থেকে ইন্সপেক্টর শ্রী ডেনিস অনুপ লাকরা।

আরও পড়ুন: চাকরির খবর: নন টিচিং পদে কর্মী নিয়োগ করবে আইআইটি খড়্গপুর

এই সাতজন কর্মকর্তা হত্যা, ধর্ষণ, ডাকাতি এবং মানুষ পাচারের মতো জঘন্য অপরাধগুলি খুবই দক্ষতা এবং দ্রুততার সঙ্গে তদন্ত করেছেন। ২০১৮ সাল থেকে দেশের সেরা তদন্তকারী অফিসারদের তদন্তে উৎকর্ষতার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মেডেল দেওয়া শুরু হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রক কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী পুরষ্কার ২০২০ তালিকা প্রকাশ করেছেন বুধবার। তাতে দেখা যাচ্ছে এবছরে দেশের মোট ১২১ জন তদন্তকারী অফিসারকে মেডেল দেওয়া হচ্ছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অর্থাৎ সিবিআই এবছর সব থেকে বেশি মেডেল পাচ্ছেন। মোট ১৫ জন সিবিআই অফিসার মেডেল পাচ্ছেন।

তদন্তে শ্রেষ্ঠত্বের জন্য কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী কর্তৃক পুরষ্কৃত হচ্ছেন সাতজন কর্মকর্তাতদন্তে শ্রেষ্ঠত্বের…

Posted by West Bengal Police on Wednesday, 12 August 2020

অপরদিকে, স্বাধীনতা দিবসের দিন ১১ জন আইপিএস অফিসার রাজ‍্যে পদক পেতে চলছেন। মুখ্যমন্ত্রীর অনবদ্য পদক পেতে চলেছেন আইপিএস অফিসার গঙ্গেশ্বর সি, সুধীর মিশ্র, বিবেক সহায়। এবং মুখ‍্যমন্ত্রীর প্রশসা পদক পাবেন হুমায়ুন কবির, মুরলীধর শর্মা, ভি সলোমন নিশাকুমার, অজয় ঠাকুর, সঙ্গমেত লেপচা ও সুধীর কুমার নিলাকান্তম। স্বাধীনতা দিবসের দিন রেড রোডের অনুষ্ঠানে এই পদক দেওয়া হবে। তবে, জাতীয় স্তরের এই মেডেল আলাদা মাত্রা যোগ করছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *