প্রচণ্ড অসুস্থ, কোমায় রয়েছেন কিম জং উন: দাবি ঘিরে চাঞ্চল্য

Mysepik Webdesk: প্রচন্ড অসুস্থ উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। তিনি কোমায় রয়েছেন, চাঞ্চল্যকর দাবি করেছেন দক্ষিণ কোরিয়ার প্রয়াত প্রেসিডেন্ট কিম দায়ে-জুংয়ের প্রাক্তন সহযোগী। তাঁর আরও দাবি, তিনি গুরুতর অসুস্থ থাকার কারণে কিছু ক্ষমতা তিনি তাঁর বোন কিম জং ইয়োর হাতে তুলে দিয়েছেন। সেই কারণে কিম জং ইয়ো দেশের দ্বিতীয় সবচেয়ে ক্ষমতাশালী ব্যক্তি আর তিনিই প্রথম মহিলা জিনি উত্তর কোরিয়াকে নেতৃত্ব দেবেন।

আরও পড়ুন: কৈলাস পর্বতকে কেন্দ্র করে একাধিক ধর্মীয় স্থানে সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম বসাচ্ছে চিন

একটি সোশ্যাল মিডিয়া পোস্টে দক্ষিণ কোরিয়ার প্রাক্তন কূটনীতিক ছাং সং-মিন দাবি করেছেন, স্বাভাবিক পরিস্থিতিতে উত্তর কোরিয়ার কোনও শাসক অন্য কারও হাতে ক্ষমতা তুলে দেননি। এটাই উত্তর কোরিয়ার পরম্পরা। তবে উত্তর কোরিয়ার বর্তমান শাসক কিম জং উন এর ব্যতিক্রম হবেন, এমন আশা করা যায় না বলে মন্তব্য করেছেন তিনি। সোশ্যাল মিডিয়া পোস্টে ছাং লিখেছেন, “আমার ধারনা উনি কোমায় চলে গিয়েছেন। তবে উনি জীবিত আছেন। কারণ কিমের উত্তরসূরী নির্বাচনের কাজ এখনও শেষ হয়নি। আর দীর্ঘদিন ধরে শাসন ক্ষমতায় শূন্যতা ধরে রাখা যায় না। অসুস্থতার কারণে কিম জং উন নিজের হাত থেকে ক্ষমতার রাশ ক্রমশ আলগা করছেন। তিনি কিছু কিছু ক্ষমতা তাঁর বোনের হাতে তুলে দিচ্ছেন।”

আরও পড়ুন: আগামী সপ্তাহে তেহরান যাত্রা পারমাণবিক মনিটরিং এজেন্সির প্রধানের

এদিকে, কিম জং উনের অসুস্থতার খবর ছড়িয়ে পড়ায় তৎপর হয়ে উঠেছে পিয়ং ইয়ংও। গত কয়েক মাস ধরেই নিজেদের দেশের রাষ্ট্রপ্রধানের কয়েকটি ছবি প্রকাশ করেছে তারা। সেইসঙ্গে দাবি করা হচ্ছে, উত্তর কোরিয়ার এই বিতর্কিত শাসক সম্পূর্ণ সুস্থ আছেন। যদিও দক্ষিণ কোরিয়ার প্রয়াত প্রেসিডেন্ট কিম দায়ে-জুংয়ের প্রাক্তন সহযোগীর দাবি, পিয়ং ইয়ংয়ের তরফে প্রকাশ করা উনয়ের ওই সব ছবি ভুয়ো। বাস্তবে উনি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *