৩ বছর বয়সেই যৌন হেনস্থা করা হয়েছিল, প্রতিদিনই এর সঙ্গে লড়তে হয় আমাদের : ফতিমা সানা শেখ

Fatima Sana Shekh

Mysepik Webdesk: আমির খানের ‘দঙ্গল’ ছবি দিয়ে বলিউডে আত্মপ্রকাশ হয়েছিল ফতিমা সানা শেখের। আবির্ভাবেই হিন্দি ছবির দুনিয়ায় সাড়া ফেলে দিয়েছিলেন তিনি। ছবিতে অভিনয়ের জন্য যথেষ্ট প্রশংসা পেয়েছিলেন। কিন্তু ‘দঙ্গল’-এর পরেও অসংখ্য ছবিতে তাঁকে না শুনতে হয়েছে। অফার এসেও শেষ পর্যন্ত কাজ হাতছাড়া হয়েছে বলে জানিয়েছেন ফতিমা নিজেই।

আরও পড়ুন: কর্ণী সেনার চোখ রাঙানিতে বদলে গেল অক্ষয় কুমারের ছবির নাম

Fatima Sana Shaikh blocks Instagram user who asked her to 'cover her body'  | Celebrities News – India TV

সম্প্রতি, এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অনেক কথাই খোলসা করে জানিয়েছেন ফতিমা। যৌন হেনস্থা প্রসঙ্গে কথা বলতে গিয়ে ‘দঙ্গল’ এর গীতি ফোগত বলেন, ”আমার বয়স তখন ৫ বছর, তখন আমাকে যৌন হেনস্থা শিকার হতে হয়, না, তিন বছর বয়স ছিল তখন (সংশোধন করে নিয়ে)। তারপর থেকে প্রতি মুহূর্তে লড়াই করতে হয়েছে। এটা শুধু আমার নয়, অনেক মহিলাকেই এর সঙ্গে লড়াই চালাতে হয়। তাহলে বুঝতেই পারছেন, যৌন লালসা কখনও কখনও কত বড় সমস্যা হয়ে দাঁড়ায়।”

আরও পড়ুন: এবারে ছেলের হয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন কুমার শানু

Fatima Sana Shaikh getting TROLLED for wearing a swimsuit SHOWS what's  wrong with our society!

বলিউডে যৌনতার বিনিময়ে কাজ পাওয়ার বিষয়েও বিস্ফোরক মন্তব্য করেন ফতিমা। তাঁর কথায়, ”ইন্ডাস্টিতে অনেক মানুষেরই মুখোমুখি হয়েছি, যাঁরা আমাকে বলেছেন, যৌনতাই কাজ পাওয়ার একমাত্র উপায়। …ইন্ডাস্ট্রিকে সেক্সিজম খুবই গুরুত্বপূর্ণ কাজ পাওয়ার ক্ষেত্রে। সব ইন্ডাস্ট্রিতেই থাকে। আমি অনেক কাজ হারিয়েছে, সেই কাজ অন্যরা পেয়ে গিয়েছে, সেটা যেকোনও কারণেই হোক।”

Here's Why Fatima Sana Shaikh Doesn't Believe In Marriage

সাক্ষাৎকারে ফতিমা আরও জানান, ”আমাকে অনেকেই বলেছেন, তুমি দীপিকা, ঐশ্বর্যদের মত দেখতে নও, তুমি তো কখনও নায়িকা হতে পারবে না। এমন অনেক লোকজন আছে যাঁরা সবসময় পিছনের দিকে টানার চেষ্টা করবে। এখন যখন পিছনের দিকে তাকাই, তখন আমায় মনে হয়, সৌন্দর্যের মাপকাঠি হয়ত এটাই, আমি ওই তালিকার পড়ি না। কিন্তু এখন সুযোগ আছে। আমার মতো লোকজনের জন্যও ছবির সুযোগ আসছে, যারা সুপারমডেলদের মতো নয়, দেখতে স্বাভাবিক, গড়পড়তা।”

ফতিমা সানা শেখের হাতে পর পর বেশ কয়েকটি সিনেমা রয়েছে। সামনেই ‘লুডো’ ও ‘সুরয পে মঙ্গল ভারী’-এই পরপর দুটি ছবিতে দেখা যাবে ফতিমাকে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *