কৃষক বন্‌ধে বিভিন্ন রাজ্যে ভালো সাড়া, সন্ধ্যায় কৃষকদের ডাকলেন শাহ

Mysepik Webdesk: কৃষক আন্দোলনের সমর্থনে আজ ভারত বন্ধ। গোটা দেশজুড়ে এই বন্‌ধকে ২০টি রাজনৈতিক দল এবং ১০টি ট্রেড ইউনিয়ন সমর্থন করেছে। এই বনধের সব থেকে বেশি প্রভাব দেখা দিল বিক্ষোভের আঁতুড়ঘর পঞ্জাবে। রাজ্যের বিভিন্ন প্রান্তে একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা অবরোধ করা হল। সরকারি এবং বেসরকারি গাড়ি চলাচলও বন্ধ ছিল। অধিকাংশ জায়গায় দোকানের ঝাঁপ বন্ধ ছিল।হরিয়ানাতেও বনধের ভালোমতো প্রভাব পড়েছে। গাজিপুর-গাজিয়াবাদ (দিল্লি-ইউপি) সীমান্তেও এই বনধের ব্যাপক প্রভাব চোখে পড়েছে।

আরও পড়ুন: কাঁচি দিয়ে স্ত্রীকে খুন করে মৃতদেহের পাশে বসেই ভিডিও গেম খেললেন যুবক

Farmers' Protest Highlights: Railways Fears Blockades In 16 States; Warns  Of LWE Elements Joining Strike

এ রাজ্যেও বনধের ব্যাপক সারা মিলেছে। কলকাতা-সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে কৃষক বনধের প্রভাব দেখা দিয়েছে। ধর্মতলা, যশোহর রোড, রামপুরহাট, বাঁকুড়া, অশোকনগর, আসানসোল-সহ বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখান বনধের সমর্থনকারীরা। সকালে বেশ কিছু জাগাতে অবরোধের জেরে ব্যাহত হয় রেল পরিষেবাও। রাজ্যের কয়েকটি জায়গায় বাম ও কংগ্রেস প্রদর্শন করলেও তা শান্তি পূর্ণ ভাবেই হয়েছে।

আরও পড়ুন: চিন থেকে ভারতে সরে আসছে মাদারবোর্ড ম্যানুফ্যাকচারিং হাব, ব্যাপক চাপে চিন

TMC to morally support farmers' strike call, not to enforce it »  News07trends

মোটের উপর ‘ভারত বনধ’-এর দেশের বিভিন্ন রাজ্যে ভালো সাড়া মিলল। প্রভাব পড়ল জনজীবনে। তারইমধ্যে মঙ্গলবার সন্ধ্যা সাতটায় আন্দোলনকারী কৃৃষকদের একটি দলের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একথা জানিয়েছেন দুই কৃষক নেতা। আগামিকাল (বুধবার) কেন্দ্র ও কৃষক সংগঠনগুলির ষষ্ঠ দফার বৈঠকের আগে নিজের বাসভবনেই সম্ভবত আলোচনায় বসতে চলেছেন শাহ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *