Latest News

Popular Posts

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি শাকিব

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি শাকিব

Mysepik Webdesk: আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ইতিহাস সৃষ্টি করেছেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার শাকিব আল হাসান। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন তিনি। ৩৪ বছর বয়সি শাকিব স্কটল্যান্ডের বিপক্ষে ২ উইকেট নেন। এর সঙ্গে তিনি শ্রীলঙ্কার প্রাক্তন ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গাকে পিছনে ফেলেন। মালিঙ্গা ৮৪ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ১০৭ উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুন: জম্মু ও কাশ্মীরে শহিদ ৯ ভারতীয় সেনা, দেশের বিভিন্ন মহলে ভারত-পাকিস্তান ম্যাচ বাতিলের দাবি

https://twitter.com/vamsiofficial11/status/1449762321547497472?s=20

রিচার্ড ব্যারিংটনকে আউট করে শাকিব মালিঙ্গার বরাবর হন। এরপর মাইকেল লিস্কের উইকেট নিয়ে এগিয়ে যান এই বাংলাদেশি তারকা। এই তালিকায় ৯৯টি উইকেট শিকার করে তিন নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের টিম সাউদি। ২০২১ আইপিএলে শাকিব কলকাতা নাইট রাইডার্স দলের সদস্য ছিলেন। তাঁর দল ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে ২৭ রানে হেরে যায়। ৮৪ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলে শাকিব ১০৮ উইকেট নিয়েছেন। শাকিব বিশ্বের একমাত্র ক্রিকেটার, যিনি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ১০০টির বেশি উইকেট এবং ১০০০-এর বেশি রান করেছেন।

আরও পড়ুন: ‘জীবনের এক অনন্য অভিজ্ঞতা’, ‘গোলন্দাজ’-এ এক ব্রিটিশ মিলিটারি ফুটবলারের ভূমিকায় অভিনয় করা খেলোয়াড় ডগলাসের পোস্ট

যদিও শাকিবের এই কীর্তি অর্জনের দিনে বাংলাদেশ ৬ রানে হেরে যায়। স্কটল্যান্ড প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে করেছিল ৯ উইকেটে ১৪০। লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের ইনিংস ৭ উইকেটে ১৩৪-এর বেশি এগোতে পারেনি। শাকিব ব্যাট হাতে বলার মতো কিছু করতে পারেননি। তিনি ২৮ বলে ২০ রানের একটা ইনিংস খেলেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *