Latest News

Popular Posts

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী শোয়েব আখতারের

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী শোয়েব আখতারের

Mysepik Webdesk: চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তা নিয়ে এখন থেকেই উত্তেজনা তুঙ্গে। সেই উত্তেজনার মাত্রাকে কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে ভারত-পাক ম্যাচের খবর। সমর্থকরা অধীর আগ্রহে রয়েছেন ২৩ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচটি দেখার জন্য। অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে দুই দলই।

পাকিস্তানের প্রাক্তন স্পিডস্টার শোয়েব আখতার এই ম্যাচ নিয়ে ইতিমধ্যেই ভবিষ্যদ্বাণী করেছেন। তিনি জানিয়েছেন, এই ম্যাচে পাকিস্তান জিতবে। তিনি বলেন, “আমাদের দল আবার ভারতকে হারাতে পারবে। টি-টোয়েন্টিতে ভারতের চেয়ে পাকিস্তান দল ভালো। ভারতীয় মিডিয়াই টিম ইন্ডিয়ার ওপর অহেতুক চাপ সৃষ্টি করে। এই অবস্থায় ক্রিকেটে যখনই দুই দেশের মধ্যে লড়াই হয়, ভারতের হেরে যাওয়াটাই স্বাভাবিক।”

আরও পড়ুন: যতদিন বাঁচব ট্রেনিং দিয়ে যাব: ৯৩-এ পদ্মশ্রী পেয়ে বললেন মার্শাল আর্ট বিশেষজ্ঞ শঙ্করানারায়ণ

গতবছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। কোনও বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারতীয় দলের এটাই প্রথম পরাজয়। সুপার-১২ রাউন্ডে এই পরাজয়ের পর ভারতকে নিউজিল্যান্ডের কাছেও হারের মুখে পড়তে হয়েছিল। সেমিফাইনালে উঠতে পারেনি টিম ইন্ডিয়া।

ভারত-পাকিস্তান দল ১৯৯২ থেকে ২০২১ সাল পর্যন্ত টি-২০ এবং ওয়ানডে বিশ্বকাপে মোট ১৩ বার একে অপরের মুখোমুখি হয়েছে। এর মধ্যে ভারত ১২টি এবং পাকিস্তান একটি ম্যাচ জিতেছে। ২০০৮ সালের মুম্বই সন্ত্রাসী হামলার পর থেকে ভারত আর পাকিস্তান সফর করেনি। তাছাড়াও সীমান্তে ক্রমাগত যুদ্ধবিরতি লঙ্ঘন এবং ২০১৯-এর ফেব্রুয়ারিতে পুলওয়ামা হামলার পরে দুই দেশের সম্পর্ক আরও তিক্ত হয়। শুধুমাত্র আইসিসি টুর্নামেন্টেই দুই দল একে অপরের মুখোমুখি হয়।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *