Latest News

Popular Posts

প্রতিবার এভাবে শট খেলা যায় না: পন্থ নিয়ে কড়া দ্রাবিড়

প্রতিবার এভাবে শট খেলা যায় না: পন্থ নিয়ে কড়া দ্রাবিড়

Mysepik Webdesk: জোহানেসবার্গ টেস্টে শোচনীয় পরাজয়ের মুখে পড়তে হয়েছে টিম ইন্ডিয়াকে। ম্যাচের দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পন্থ। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে আসা পন্থ যেভাবে আউট হয়েছেন, তা নিয়ে সমালোচনায় সরব হয়েছেন বিশেষজ্ঞরা। সুনীল গাভাসকরের মতো প্রাক্তন ক্রিকেটার একে আখ্যা দিয়েছিলেন ‘ক্ষমাহীন ভুল’। পন্থ যখন ব্যাট হাতে নামেন তখন দলের রান ছিল ১৬৩/৪। পুজারা ও রাহানে সদ্য আউট হয়েছেন। তাই প্রয়োজন ছিল পন্থের মতো ব্যাটারকে উইকেটে থিতু হতেই হত।

পন্থ উইকেটে থিতু হলে নিজেও ভালো রান পেতেন এবং অপরপ্রান্তে থাকা হনুমা বিহারির সঙ্গে জুটি বেঁধে একটি ভালো পার্টনারশিপ উপহার দিতে পারতেন। কিন্তু সেসবের ধার ধারেননি পন্থ। কাগিসো রাবাদার বলে এগিয়ে গিয়ে শট খেলতে চেয়েছিলেন পন্থ। কিন্তু বল ঠিকমতো টাইম করতে না পেরে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন। কোনও রান না করেই প্যাভিলিয়ন ফেরেন ভারতীয় দলের এই তরুণ উইকেটকিপার। ম্যাচের পর পন্থকে নিয়ে বেশ কড়া মন্তব্য করেছেন টিম ইন্ডিয়ার কোচ রাহুল দ্রাবিড়।

আরও পড়ুন: আসছে ঝুলন গোস্বামীর বায়োপিক: নাম ভূমিকায় অনুষ্কা শর্মা

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে রাহুল দ্রাবিড় বলেন, ‘‘আমরা জানি পন্থ একজন চমৎকার ব্যাটার এবং পজিটিভ ব্যাটিং করে। ও একটা নির্দিষ্ট পদ্ধতিতে ব্যাট করে। সাম্প্রতিক সময়ে এভাবেই ব্যাটিং করে সাফল্যও পেয়েছে। কিন্তু প্রতিবার এভাবে শট খেলা যায় না। অবশ্যই আমরা ওর সঙ্গে এ-বিষয়ে কথা বলব। কোন পরিস্থিতিতে কোন শট খেলার সময় এবং ম্যাচের পরিস্থিতি নিয়ে আমরা তার সঙ্গে আলোচনা করব, এটা নিশ্চিত।”

দ্রাবিড় আরও বলেন, ‘‘কেউ পন্থকে তার খেলা পরিবর্তন করতে বলবে না। তবে কখনও কখনও সময়কেও দেখতে হয়। কেউ যখন সবেমাত্র মাঠে নেমেছে, তখন ক্রিজে কিছুটা সময় কাটানোই ভালো। ও একজন ইতিবাচক খেলোয়াড়। পন্থ এমন একজন ব্যাটার, যে খুব দ্রুত খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। তাকে স্বাভাবিক খেলা ছেড়ে সম্পূর্ণ ভিন্নভাবে খেলতে বলা যাবে না। কিন্তু একজন ব্যাটার হিসাবে বোঝা দরকার কখন তোমাকে বিপক্ষ টিমের ওপর আক্রমণে যেতে হবে।”

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *