রাজ্যে বিরোধী দলনেতা হিসেবে শপথ নিলেন শুভেন্দু অধিকারী

Mysepik Webdesk: নন্দীগ্রামে জিতেছেন, তাই পুরস্কার স্বরূপ বিজেপির তরফ থেকে রাজ্যের প্রধান বিরোধী দলনেতা হিসেবে ঘোষণা করা হল শুভেন্দু অধিকারীর নাম। এদিন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এই কথা ঘোষণা করেন। সোমবার দিলীপ ঘোষ, মুকুল রায়- সহ বিজেপির অন্যান্য দলীয় বিধায়কদের উপস্থিতিতে তিনি শুভেন্দুর নাম ঘোষণা করেন। অর্থাৎ পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা হিসেবে তাঁর ওপরেই যাবতীয় দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: তৃণমূল সরকারের কোন কোন দপ্তরে কারা পেলেন দায়িত্ব, একনজরে দেখে নিন

এদিকে বিধানসভা ভোটের ফলাফল ঘোষণার পরেই মুকুল রায় তৃণমূলের সঙ্গে গোপনে যোগাযোগ রাখছেন বলে জল্পনা তৈরি হয়েছিল। বিধায়ক হিসেবে শপথগ্রহণের পর তৃণমূলের সুব্রত বক্সির সঙ্গে সৌজন্য সাক্ষাৎকে ঘিরে সেই জল্পনা আরও বাড়ে। তবে সব জল্পনায় জল ঢেলে দিয়ে টুইট করে মুকুল রায় নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করেন টুইট করে তিনি জানান, “বাংলার গণতন্ত্র ফেরাতে একজন বিজেপির সৈনিক হিসেবে আমার লড়াই জারি থাকবে। আমি সবাইকে অনুরোধ করছি, এ নিয়ে কোনও জল্পনা বা সাজানো তথ্য ছড়াবেন না। আমি আমার রাজনৈতিক পথের অবস্থান দৃঢ় রেখেছি।”

আরও পড়ুন: ধর্মীয় অনুষ্ঠানের ক্ষেত্রে সর্বোচ্চ ৫০ জন যোগদানের অনুমতি

এরপরেই বিজেপির শীর্ষ নেতৃত্ব মুকুল রায়ের সঙ্গে বৈঠকে বসে। সেই বৈঠকেই সিদ্ধান্ত হয় রাজ্যের বিরোধী দলনেতা হিসেবে শুভেন্দুকেই বেছে নেওয়া হবে। বিজেপির শীর্ষ নেতৃত্বের মতে, নন্দীগ্রামে তিনি যেভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে টক্কর দিয়ে নিজের জয় ছিনিয়ে এনেছিলেন, তাতে বিজেপির পক্ষ থেকে তাঁর এই পদাধিকার প্রাপ্য।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *