সম পরিমান বেতনের দাবিতে বিধানসভা গেটের সামনে বিক্ষোভ পার্শ্ব-শিক্ষকদের

Mysepik Webdesk: কাজ একই অথচ বেতনের মধ্যে আকাশ-পাতাল পার্থক্য। সেই পার্থক্য ঘোঁচাতে এবার সমান বেতনের দাবিতে বুধবার বেলা ১১টা নাগাদ বিধানসভা গেটের সামনে বিক্ষোভ দেখান পার্শ্ব-শিক্ষকরা। ‘শিক্ষক ঐক্য় মুক্ত মঞ্চ’র তরফ থেকে এদিন দাবি করা হয়, পার্শ্ব-শিক্ষকদের এবার শিক্ষকদের মতোই সমান বেতন দিতে হবে। সংগঠনের দাবি, অবিলম্বে মুখ্যমন্ত্রীকে এই বিষয়ে হস্তক্ষেপ করতে হবে। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীকে স্বশরীরে ঘটনাস্থলে উপস্থিত থেকে তাদের দাবি মেনে নিতে হবে বলেও দাবি করেন তাঁরা। এই মুূহূর্তে গোটা রাজ্যে প্রায় ৫৬ হাজার পার্শ্ব-শিক্ষক রয়েছেন।

আরও পড়ুন: ভিক্টোরিয়া মেমোরিয়ালের ‘জয় শ্রীরাম’ কাণ্ডের পর মুখ খুললেন মুখ্যমন্ত্রী, কী বললেন তিনি?

Kolkata: Para - teachers protest against WB Govt #Gallery - Social News XYZ

এ দিন বেলা ১১টা নাগাদ আচমকাই বিধানসভার ৬ নম্বর গেটের সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করলেন কয়েকশো শিক্ষিকা। বিক্ষোভকারীরা গেটের উপর তাঁরা উঠে পড়েন। গেট টপকে ভিতরে ঢোকারও চেষ্টা করেন তাঁরা। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছে যায় বিশাল পুলিশ বাহিনী। শিক্ষিকাদের টেনে হিঁচড়ে গেট থেকে নামিয়ে পুলিশ ভ্যানে তোলার চেষ্টা করা হয়। এই ঘটনাকে ঘিরে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। এ দিনের বিক্ষোভকারীরা হলেন মূলত পার্শ্ব-শিক্ষিকা বা সহায়িকা। এদের চুক্তির ভিত্তিতে রাজ্য সরকারি স্কুলগুলিতে নিয়োগ করা হয়েছে।

আরও পড়ুন: তৃণমূলে যোগ দিলেন অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়

Kolkata: Para Teachers protest against WB Govt #Gallery - Social News XYZ

বিক্ষোভকারীদের অভিযোগ, অনেকদিন ধরেই রাজ্য সরকারের সঙ্গে তাঁদের সংগঠনের আলোচনা চলে আসছে বেতন বৃদ্ধি নিয়ে। কিন্তু কোনও আলোচনাই ফলপ্রসূ হয়নি। তাই বাধ্য হয়েই তাঁরা বিক্ষোভের রাস্তা বেছে নিয়েছেন। যদিও সরকারের দাবি, আইনি জটিলতার কারণে চুক্তি ভিত্তিক পার্শ্ব-শিক্ষক এবং অন্যান্য শিক্ষা কর্মীদের কোনও ভাবেই স্থায়ী বেতন কাঠামোর অধীনে আনা সম্ভব নয়। তবে বর্তমান সরকারের আমলে তাঁদের অনেকটাই বেতন বাড়ানো হয়েছে বলে দাবি রাজ্য সরকারের।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *