অটোয় পাশাপাশি বসলে করোনা হয় না যত দোষ ট্রেনের ক্ষেত্রে, ফের রাজ্য সরকারকে আক্রমণ তথাগতর

Mysepik Webdesk: গোটা দেশের পাশাপাশি করোনা পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে এ রাজ্যেও। দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সময় রাজ্য সরকারের পক্ষ থেকে যেসব করোনা বিধিনিষেধ আরোপ করা হয়েছিল, ধাপে ধাপে তা তুলে নেওয়া হচ্ছে। জিম, সুইমিং পুল, রেস্তোরাঁ খোলার অনুমতি দেওয়া হয়েছে। অর্ধেক যাত্রী নিয়ে সরকারি ও বেসরকারি বাস, অটো, টোটো চালানোরও অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু সংক্রমণ বাড়ার ভয়ে এখনও পর্যন্ত রাজ্যে লোকাল ট্রেন-মেট্রো রেল চালানোর অনুমতি দেওয়া হয়নি।

আরও পড়ুন: জ্বালানির ঐতিহাসিক মূল্যবৃদ্ধি, অদ্ভুত ট্যাগলাইন টুইটারে মোদিকে বিঁধলেন অভিষেক-পার্থ

রাজ্য সরকারের এই ট্রেন না চালানোর সিদ্ধান্তের বিরুদ্ধে এবার সরব হলেন বিজেপি নেতা তথাগত রায়। তিনি টুইট করে লেখেন, “কলকাতা এবং শহরতলি এলাকায় লোকজন অটোরিকশায় ভিড়ে ঠাসাঠাসি করে যাতায়াত করছে। যেখানে একসঙ্গে দু’জন ওঠার কথা, সেখানে ছ’জন উঠছেন। এতে কিন্তু পশ্চিমবঙ্গে করোনা ছড়াবে না। অথচ লোকাল ট্রেন বা মেট্রো চললেই করোনা ছড়াবে। এর কারণ হল ট্রেন বা মেট্রো চালায় কেন্দ্র। এমন দ্বিচারিতা কথা আপনারা কি কখনও শুনেছেন?”

আরও পড়ুন: ছ’ বছরে দশটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় ৩ কোটি টাকা আত্মসাৎ করেছে দেবাঞ্জন, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

দীর্ঘদিন ধরে ট্রেন-মেট্রো বন্ধ থাকায় ইতিমধ্যেই নিত্যযাত্রীদের ধৈর্যের সীমা পার হয়ে গিয়েছে। বহু জায়গায় তাঁরা বিক্ষোভ দেখতে শুরু করেছেন। কিছুদিন আগেই দক্ষিণ শহরতলি এলাকায় সোনারপুর স্টেশনে স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে না পেরে নিত্যযাত্রীরা বিক্ষোভ প্রদর্শন করেছে। পাশাপাশি একাধিক মহল থেকেই দাবি উঠেছে, এবার লোকাল ট্রেন চালু করার অনুমতি দেওয়া হোক। এই পরিস্থিতিকেই এবার রাজনৈতিকভাবে ব্যবহার করতে চেয়েছেন তথাগত রায়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *