অন্তত ২০ কোটি টাকার আয়কর ফাঁকি দিয়েছেন সোনু সুদ

Mysepik Webdesk: পর পর তিনদিন বলিউড অভিনেতা সোনু সুদের বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়েছে আয়কর দপ্তরের আধিকারিকরা। শনিবার আয়কর দপ্তরের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, অন্তত ২০ কোটি টাকার আয়কর ফাঁকি দিয়েছে সোনু সুদ। কর ফাঁকি দেওয়ার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে তাঁর সহকর্মীদেরও।

আরও পড়ুন: সোনু সুদের বাড়ি-অফিসে আয়কর হানা, মিললো আয়কর ফাঁকি দেওয়ার স্পষ্ট প্রমান

আয়কর দপ্তর জানিয়েছে, সোনু সুদের এনজিও-র তরফে বিদেশে থেকে প্রায় ২.১ কোটি টাকা অনুদান হিসাবে তোলা হয়েছে। ওই অনুদান মূলত বিভিন্ন ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মের মাধ্যমে। এভাবে টাকা তোলা ফরেন কন্ট্রিবিউশন (রেগুলেশন) অ্যাক্টের পর্যায়ে পড়ে যা আইন লঙ্ঘন করে। আয়কর দপ্তর আরও জানাচ্ছে, নিজের রোজগার হিসেবে সোনু সুদ যা যা লুকাতে চাইতেন, সেটা বেনামী সংস্থাদের কাছ থেকে ভুয়ো ঋণ নেওয়ার খাতে দেখানো হত। তদন্তকারীরা ইতিমধ্যেই এই ধরনের ২০টি বেনামী লেনদেনের হদিশ পেয়েছেন। ঋণ দাতারা ইতিমধ্যেই ঋণ দেওয়ার কথা স্বীকার করে নিয়েছেন।

আরও পড়ুন: স্বামী কি করতেন তিনি জানতেন না, মুম্বই পুলিশের জেরায় জানালেন শিল্পা শেট্টি

ইতিমধ্যেই সোনুর অফিসে তল্লাশি চালিয়ে ১.৮ কোটি টাকা বাজেয়াপ্ত করেছেন আয়কর দফতরের আধিকারিকেরা। আয়কর দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, ১ এপ্রিল থেকে এখনও পর্যন্ত সোনু সুদের সংস্থা ১৮.৯৪ কোটি টাকা অনুদান হিসেবে সংগ্রহ করেছে। এই পরিমান টাকার মধ্যে ১.৯ কোটি টাকা তিনি সমাজসেবার কাজে ব্যবহার করা হয়েছে। এখনও ১৭ কোটি টাকা তাঁর অ্যাকাউন্টে পড়ে রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *