আইসিসিইউ থেকে বেড়ে দেওয়া হয়েছে সৌরভকে, বসানো হয়েছে স্টেইন

Mysepik Webdesk: ইতিমধ্যেই সৌরভ গাঙ্গুলিকে আইসিসিইউ ২ থেকে নরমাল বেড়ে দেওয়া হয়েছে। তাঁর হার্টের আর্টারিতে তিনটি ব্লকেজ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাঁর হার্টে এখনও পর্যন্ত একটি স্টেন বসানো হয়েছে। মহারাজারে অন্য দুই ক্ষতিগ্রস্থ আর্টারির ব্লকেজ সারাতে সম্ভবত আগামী সোমবার আরও দুটি স্টেন্ট বসানো হবে। বর্তমানে উডল্যান্স হাসপাতালের দু’জন চিকিৎসক তাঁর চিকিৎসার দায়িত্বে রয়েছেন। চিন্তাভাবনা করা হচ্ছে একটি মেডিকেল টিম গঠন করার। তিনি ট্রিপল ভেসেল ডিজিজে ভুগছেন বলে জানিয়েছেন উডল্যান্সের চিকিৎসকরা। আপাতত তাঁকে হালকা খাবার দেওয়া হয়েছে। তাঁর রক্তচাপ ও অন্যান্য প্যারামিটার স্বাভাবিক।

আরও পড়ুন: সৌরভের শারীরিক সুস্থতা কামনা করলেন বীরেন্দ্র সেহওয়াগ থেকে বিরাট কোহলি

Sourav Ganguly Denies 'Conflict Of Interest' Over JSW Role

আজ সকালে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন সৌরভ গাঙ্গুলি। বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি বিসিসিআই প্রেসিডেন্ট। দক্ষিণ কলকাতার উডল্যান্স হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে। ইতিমধ্যেই তিনজন হার্ট বিশেষজ্ঞ তাঁর চিকিৎসা করছেন। জানা গিয়েছে, জিম করতে করতে তিনি হটাৎ করে অসুস্থ হয়ে পড়েন। তাঁর ইকোকার্ডিওগ্রাফি করা হয়েছে। এঞ্জিওগ্রাফি করা হবে বলে জানা গিয়েছে। এই মুহূর্তে সৌরভের সঙ্গে হাসপাতালে রয়েছে স্ত্রী ডোনা গাঙ্গুলি এবং দাদা স্নেহাশিস গাঙ্গুলি ও মেয়ে সানা। এই মুহূর্তে গাঙ্গুলির শারীরিক অবস্থা স্থিতিশীল।

আরও পড়ুন: স্থিতিশীল সৌরভ, তাঁকে নিয়ে যাওয়া হল ক্যাব ল্যাবে

অসুস্থ বোধ করার পর আজ দুপুর ১ টায় হাসপাতালে নিয়ে আসা হয় সৌরভকে। মহারাজের পাল্স রেট ছিল ৭০/মিনিট, ব্লাড প্রেসার ছিল ১৩০/৮০ এবং চিকিৎসার বাকি সব কিছুই নিয়ন্ত্রণে ছিল। তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে। তাঁর পরিবারে হৃদরোগের হিস্ট্রি রয়েছে। প্রাথমিক পর্যায়ের অ্যাঞ্জিওপ্লাস্টির চলছে। তাঁর তিনটি আর্টারিতেই ব্লক। একটিতে স্টেন্ট বসানো হয়েছে। ৯০ শতাংশ ব্লকেজ পাওয়া গেল তাঁর একটি আর্টারিতে। প্রয়োজনে তিনটিতেই বসাতে হতে পারে স্টেন্ট।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *