Latest News

Popular Posts

দক্ষিণ আফ্রিকার করোনার নতুন স্ট্রেন ‘ওমিক্রন’ ভারতেও! আতঙ্কে গোটা দেশ

দক্ষিণ আফ্রিকার করোনার নতুন স্ট্রেন ‘ওমিক্রন’ ভারতেও! আতঙ্কে গোটা দেশ

Mysepik Webdesk: সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় পাওয়া করোনাভাইরাসের নতুন স্ট্রেন ‘ওমিক্রন’ মিললো এবার ভারতেও। দক্ষিণ আফ্রিকা থেকে বেঙ্গালুরুতে আগত দুই দক্ষিণ আফ্রিকার নাগরিকের শরীরে মিলেছে এই স্ট্রেন। এই ঘটনায় তীব্র উদ্বেগ ছড়াল বেঙ্গালুরুতে। জানা গিয়েছে, কেম্পেগৌড়া এয়ারপোর্টে নামার পর ওই দুই ব্যক্তির করোনা পরীক্ষা করা হয়। রিপোর্ট পজিটিভ আসায় শহরজুড়ে দ্রুত ছড়িয়ে পড়ে আতঙ্ক। তবে তাঁদের শরীরে মেলা ভাইরাসটি নতুন ওমিক্রন ভেরিয়েন্ট কিনা, তা জানা যায়নি।

আরও পড়ুন: বিজেপির ধারে কাছে নেই কেউ, গণনা শুরু হতেই শাসক দলের দখলে ১১৭টি আসন

বেঙ্গালুরুর কেম্পেগৌড়া বিমানবন্দরে অবতরণ করা ওই বিমানটিতে মোট ৫৮৪ জন যাত্রী ছিলেন। যাঁদের মধ্যে সবাই ১০টি ‘হাই-রিস্ক’ দেশ থেকে এসেছেন। তার মধ্যে শুধু দক্ষিণ আফ্রিকা থেকেই বেঙ্গালুরুতে অবতরণ করেছেন ৯৪ জন। বেঙ্গালুরু বিমানবন্দরে তাঁদের করোনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে দু’জনের শরীরে মিলেছে করোনার জীবাণু। আগামী ১৫ ডিসেম্বর থেকে আন্তর্জাতিক উড়ান পরিষেবা চালুর অনুমতি দিয়েছে কেন্দ্র। দেশের অসামরিক বিমান মন্ত্রক আন্তর্জাতিক ভ্রমণে বিধিনিষেধ শিথিল করার পরিকল্পনা করলেও সেই পরিকল্পনাকে ফের পুনর্বিবেচনা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আরও পড়ুন: ডিসেম্বরেই পুরোদমে চালু হতে চলেছে আন্তর্জাতিক বিমান পরিষেবা

সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় পাওয়া গেল করোনাভাইরাসের নতুন একটি স্ট্রেনের সন্ধান। ইতিমধ্যেই সেখানে বহু মানুষ আক্রান্ত হয়েছেন নতুন এই স্ট্রেনের দ্বারা। মৃত্যুও হয়েছে অনেকের। দ্রুত গতিতে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। ফলে, করোনা নিয়ে নতুন করে ফের উদ্বেগ দেখা দিয়েছে মানুষের মধ্যে। আর আক্রান্তের সংখ্যা বাড়তেই পরিস্থিতির দিকে নজর রাখছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। জানা গিয়েছে, এখনও পর্যন্ত বিশ্বজুড়ে করোনার যতগুলি স্ট্রেনের অস্তিত্ব মিলেছে, তাদের মধ্যে সবচেয়ে মারাত্মক স্ট্রেন হল ‘ওমিক্রন’। সবচেয়ে দ্রুত ছড়াতে পারে যে স্ট্রেন। ফলে, দক্ষিণ আফ্রিকায় প্রথম সনাক্ত হওয়া নতুন সিওভিআইডি-১৯ ভেরিয়েন্ট বা ‘ওমিক্রন’ সম্পর্কে বিশ্বজুড়ে বাড়ছে উদ্বেগ।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *