হায়দরাবাদে শুরু হল স্পুটনিক-ভি টিকাকরণ

Mysepik Webdesk: মঙ্গলবার থেকে দেশে শুরু হয়ে গেল রাশিয়ার কোভিডের টিকা স্পুটনিক ভি-এর টিকাকরণ। প্রথম টিকাকরণ শুরু হয়েছে হায়দ্রাবাদের বিশাখাপট্টনমে। হায়দ্রাবাদ ও বিশাখাপত্তনমের পর টিকা দেওয়া হবে কলকাতা, মুম্বাই, দিল্লি, বেঙ্গালুরু, পুনে আমেদাবাদ ও চেন্নাইতে। এই টিকাকরণের জন্য অ্যাপোলো হাসপাতালের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ডঃ রেড্ডি’স ল্যাবোরেটরিজ। এই নিয়ে ভারতে তৃতীয় ভ্যাকসিনের টিকাকরণ শুরু হল।

আরও পড়ুন: অক্সিজেন কনসেনট্রেটরের কালোবাজারি, গ্রেফতার দিল্লির রেস্তোরাঁর মালিক

জানা গিয়েছে, এই টিকাকরণের জন্য গ্রাহকদের নাম নথিভুক্ত করতে হবে কোউইন অ্যাপ থেকে। প্রাথমিকভাবে যোগান অনুযায়ী প্রথম পর্যায়ে দেড় লক্ষ ডোজ দেওয়া হবে। তারপর যোগান অনুযায়ী ধাপে ধাপে করা হবে টিকাকরণ। দেশজুড়ে রেড্ডিস ল্যাবের প্রায় ছটি ইউনিটে এই টিকাকরণের কাজ শুরু হবে। গত ১৪ মে এই টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছিল ডক্টর রেড্ডিস ল্যাবের ডিরেক্টর দীপক শাপরাকে।

আরও পড়ুন: আমাকেও গ্রেপ্তার করুন: রাহুল গান্ধি

ডঃ রেড্ডি’স ল্যাব জানিয়েছে, এই ভ্যাকসিনের প্রতি ডোজ কেনা যাবে প্রতি ডোজ ৯৪৮ টাকা দামে। এর সঙ্গে জিএসটি যুক্ত হবে ৫ শতাংশ। এর ফলে প্রতি ডোজের দাম হবে ৯৯৫ টাকা ৪০ পয়সা। কো উইন অ্যাপে এই ভ্যাকসিনটির দাম রাখা হয়েছে ১২৫০ টাকা। এক্ষেত্রে ৯৯৫ টাকা ৪০ পয়সার সঙ্গে যুক্ত করা হয়েছে অ্যাপোলো হাসপাতালের চার্জ। প্রসঙ্গত, বর্তমানে রাশিয়ায় দ্রুত গতিতে এই ভ্যাকসিনেরই টিকাকরণ চলছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *