আইপিএল নিলাম: নেই শ্রীসন্থের নাম, শর্টলিস্টে জায়গা সৈয়দ কিরমানির ছেলে

Mysepik Webdesk: ১৮ ফেব্রুয়ারি আইপিএল নিলামের জন্য ২৯২ জন খেলোয়াড়ের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় জায়গা পেয়েছেন ১৭ জন নতুন খেলোয়াড়। তার মধ্যে রয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান শান মার্শ, নিউজিল্যান্ডের অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন এবং দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার মর্নে মরকেলের মতো বড় নাম। এই ক্রিকেটারদের নাম ফ্যাঞ্চাইজি গুলির অনুরোধে রাখা হয়েছে।

আরও পড়ুন: মুসলিমদের পক্ষে পক্ষপাতিত্বের অভিযোগ অস্বীকার করে উত্তরাখণ্ডের কোচের পদ থেকে ইস্তফা ওয়াসিম জাফরের

তবে এতে ভারতীয় বোলার এস শ্রীসন্থকে (৩৮) অন্তর্ভুক্ত করা হয়নি। একইসঙ্গে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন উইকেটরক্ষক সৈয়দ কিরমানির ৩১ বছরের ছেলে জায়গা পেয়েছেন। উল্লেখ্য, সৈয়দ কিরমানি ১৯৮৩ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতা ভারতীয় দলের অংশ ছিলেন।

সাদিক কিরমানি

সৈয়দ কিরমানির ছেলে সাদিক কিরমানিও উইকেটরক্ষক ব্যাটসম্যান। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি কর্নাটকের হয়ে মাত্র দু’টি লিস্ট এ ম্যাচ খেলেছেন। ২০১৫ সালে তিনি তাঁর সর্বশেষ তালিকা এ ম্যাচ খেলেছিলেন। আড়াই বছর আগে ২০১৮ সালে কর্নাটক প্রিমিয়ার লিগে টি-টোয়েন্টিতে নিজের শেষ ম্যাচটি খেলেছিলেন সাদিক।

এদিকে শ্রীসন্থ নিলামের জন্য নিজেকে নিবন্ধিত করেছিলেন। তাঁর মূল মূল্য ৭৫ লক্ষ টাকা রেখেছিলেন। ২০১৩ সালে, স্পট ফিক্সিং মামলায় বিসিসিআই শ্রীসন্তকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছিল। যদিও পরে সুপ্রিম কোর্ট যাবজ্জীবন নিষেধাজ্ঞা বাতিল করে দেয়। তবে আইপিএল নিলামে নেই তাঁর নাম। যা দেখে মনে হচ্ছে, ফিরে আসাটা সহজ হবে না কেরলের এই পেসারের।

আরও পড়ুন: খেল সম্মান পেলেন রানাঘাটের অ্যাথলেট আতর আলি

Image result for s sreesanth

আটটি ফ্র্যাঞ্চাইজির আইপিএলের মরসুমে মোট ৬১টি স্লট খালি রয়েছে। এই ৬২টি স্লটে ২২ জন বিদেশি খেলোয়াড়ের জায়গাও ফাঁকা রয়েছে। এই খেলোয়াড়দের ১০৯৭ নিবন্ধিত খেলোয়াড়ের পুল থেকে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছেন ভারত থেকে ১৬৪ জন এবং অন্যান্য দেশের ১২৮ জন খেলোয়াড়।

সংক্ষিপ্ত তালিকাভুক্ত খেলোয়াড়দের মধ্যে ১০ জনের নাম রয়েছে, যাঁদের বেস প্রাইস হবে ২ কোটি টাকা। এর মধ্যে হরভজন সিং এবং ভারতের কেদার যাদব অন্তর্ভুক্ত রয়েছেন। ২ কোটি বেস প্রাইসের অন্যান্য খেলোয়াড় হলেন― গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ (উভয় অস্ট্রেলিয়া), মইন আলি, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড (সবাই ইংল্যান্ড) এবং বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান। প্রসঙ্গত উল্লেখযোগ্য, ১৮ ফেব্রুয়ারি বিকেল ৩টেয় শুরু হবে নিলাম।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *