রোজভ্যালি কাণ্ডে গ্রেফতার হওয়ার দু’বছর পর জামিন পেলেন শ্রীকান্ত মোহতা

Mysepik Webdesk: রোজভ্যালি কাণ্ডে আর্থিক প্রতারণার অভিযোগে ২০১৯ সালের ২৪ জানুয়ারি সিবিআই-এর হাতে গ্রেফতার হয়েছিলেন শ্রী ভেঙ্কটেশ ফিলমস-এর অন্যতম কর্ণধার শ্রীকান্ত মোহতা। তাঁকে ভুবনেশ্বর সংশোধনাগারে রাখা হয়েছিল। এ দিন সুপ্রিম কোর্টের রায়ে কয়েকটি শর্তের সাপেক্ষে তাঁকে মুক্তি দেওয়া হয়। কয়েকদিন আগেই তিনি শারীরিক অসুস্থতার কারণে আদালতে জামিনের আবেদন জানিয়েছিলেন।

আরও পড়ুন: বিজেপি হল ‘ভারতীয় জাঙ্ক পার্টি’, ছাতিমতলায় জনসভা থেকে বিজেপিকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর

তাঁর বিরুদ্ধে বর্তমানে বেশ কয়েক আর্থিক প্রতারণার মামলা ঝুলছে। টলিউডের বিখ্যাত এই প্রযোজকের বিরুদ্ধে অভিযোগ, তিনি বেশ কয়েকটি সিনেমা বানানোর প্রতিশ্রুতি দিয়ে রোজভ্যালি সংস্থা থেকে ২৪ কোটি টাকা নিয়েছিলেন। চুক্তি অনুযায়ী, ওই সিনেমাগুলি দেখানোর স্বত্ব পাওয়ার কথা রোজভ্যালি চ্যানেলের। কিন্তু তিনি সেই চুক্তি লঙ্ঘন করে সিনেমাগুলি রোজভ্যালিকে হস্তান্তর করেন নি তিনি। তাঁর বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডু।

আরও পড়ুন: শুধুমাত্র চিকিৎসক-স্বাস্থ্যকর্মী নয়, পশ্চিমবঙ্গের সব মানুষকেই বিনামূল্যে কোভিড ভ্যাকসিন

এরপরেই সিবিআই শ্রীকান্ত মোহতার দক্ষিণ কলকাতার অফিসে হানা দেয়। সেখান থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। প্রসঙ্গত, এর আগে নিম্ন আদালতে তাঁর বেশ কয়েকটি জামিনের আবেদন খারিজ হয়ে যায়। সেই থেকে তাঁকে ভুবনেশ্বর সংশোধনাগারেই রাখা হয়েছিল। তবে এইবার সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে তাঁকে শর্তসাপেক্ষে জামিনে মুক্তি দেওয়া হয়। তিনি সুপ্রিম কোর্টকে তাঁর অসুস্থতার বেশ কিছু নথিপত্র জমা দিয়ে জামিনের আবেদন করেছিলেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *