Latest News

Popular Posts

SSC গ্রুপ ডি নিয়োগে দুর্নীতি! সিবিআই তদন্তের নির্দেশ খারিজ হাইকোর্টে

SSC গ্রুপ ডি নিয়োগে দুর্নীতি! সিবিআই তদন্তের নির্দেশ খারিজ হাইকোর্টে

Mysepik Webdesk: পশ্চিমবঙ্গে SSC গ্রুপ ডি নিয়োগে কোনও বেনিয়ম হয়েছিল কিনা, সেই বিষয়টি আপাতত সিবিআই অনুসন্ধান করবে না। এর জন্য গঠন করা হবে বিশেষ অনুসন্ধানকারী দল। সোমবার SSC গ্রুপ ডি নিয়োগের মামলায় এমনটাই রায় জানিয়েছে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। এদিন একক বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ করে বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চ জানিয়েছে, অবসরপ্রাপ্ত এক বিচারপতি রঞ্জিত কুমার বাগের তত্ত্বাবধানে বিশেষ অনুসন্ধানকারী দল গড়ে এই মামলার তদন্ত করা হবে।

আরও পড়ুন: অসমে আটকে দিতে পারে, নাগাল্যান্ড যাচ্ছে না তৃণমূলের প্রতিনিধিরা

ডিভিশন বেঞ্চ এদিন স্কুল সার্ভিস কমিশনের পক্ষে আশুতোষ ঘোষ, মধ্যশিক্ষা পর্ষদের সহ-সচিব পারমিতা রায় এবং হাইকোর্টের একজন আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায়কে দিয়ে অনুসন্ধানকারীর বিশেষ দল গঠন করল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। হাইকোর্ট জানায়, ওই দলের সমস্ত ব্যয়ভার বহন করবে রাজ্য। এদিন আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত ও বিক্রম বন্দ্যোপাধ্যায় মামলাকারীদের জানান, “বিচারবিভাগীয় অনুসন্ধানের পর গ্রুপ ডি নিয়োগে কোনও ফৌজদারি অপরাধ হয়েছিল কিনা, তা পরিষ্কার হয়ে যাবে। আমরা তাঁদের তদন্তের রিপোর্টের জন্য দুই মাস অপেক্ষা করব।”

আরও পড়ুন: নাগাল্যান্ডের ঘটনা নিয়ে উৎকণ্ঠা প্রকাশ মমতার, তদন্তের দাবি

প্রসঙ্গত, ২০১৯ সালে চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ সংক্রান্ত প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও রাজ্যে প্রচুর নিয়োগ হয়েছে, এই অভিযোগে মামলা দায়ের হয় আদালতে। অভিযোগের তীর ছিল কমিশনের বিরুদ্ধে। কমিশন আদালতে জানায়, ওই নিয়োগ সংক্রান্ত কোনও সুপারিশ তারা করেনি। তারপরেই জড়িয়ে যায় মধ্যশিক্ষা পর্ষদের নাম। পর্ষদের আইনজীবী কোর্টকে জানান, পর্ষদ নিজে থেকে কোনও নিয়োগ করেনি। যাবতীয় নিয়োগ কমিশনের সুপারিশ মেনেই হয়েছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *