আপাতত স্থিতিশীল এরিকসন: ড্যানিশ তারকার জন্য প্রার্থনায় গোটা ফুটবল বিশ্ব

Mysepik Webdesk: ইউরো কাপের ডেনমার্ক বনাম ফিনল্যান্ডের ম্যাচে একটি বড়সড় দুর্ঘটনা ঘটল। মাঠের মধ্যে অজ্ঞান হয়ে পড়লেন ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসেন। এরপর চিকিৎসকরা মাঠের মধ্যেই ১০ মিনিট চিকিৎসা করেন তাঁর। ডেনমার্কের রাজধানী কোপেহেগেনে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে একটি থ্রোয়িং রিসিভ করার সময় আচমকা এরিকসেন উপুড় হয়ে পড়ে যান। রেফারি সঙ্গে সঙ্গেই খেলা বন্ধ করে চিকিৎসক দলকে মাঠে ডেকে নেন। তাঁরা কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাস ফেরানোর চেষ্টা করেন।

আরও পড়ুন: পোল্যান্ড ওপেনে কুস্তিগীর ভিনেশ ফোগাটের

অপ্রত্যাশিত এমন ঘটনায় মাঠের উপস্থিত দর্শক সহ সকলেই অবাক এবং উদ্বিগ্ন হয়ে পড়েন। সংশ্লিষ্ট ফুটবলারের স্ত্রীও মাঠে উপস্থিত ছিলেন। তাঁকেও ডেকে নেওয়া হয় মাঠে। ডেনমার্কের অধিনায়ক সাইমন কাইয়ারকে সান্ত্বনা দিতে দেখা যায় এরিকসনের স্ত্রীকে। ডেনমার্কের দলনায়কের সঙ্গে ছিলেন গোলরক্ষক ক্যাসপার স্মাইকেল। এমন ঘটনা চাক্ষুষ করে প্রিয় সতীর্থকে হারিয়ে ফেলার ভয়ে ডেনমার্কের কয়েকজন ফুটবলারকে চোখের জল নিয়ে প্রার্থনা করতে দেখা যায়।

আরও পড়ুন: তুরস্ককে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ‘পুনরুত্থানে’র স্বপ্ন দেখাচ্ছে ইতালি

মাঠের বাইরে স্ট্রেচারে করে নিয়ে যাওয়ার সময় জ্ঞান ফিরে এসেছে এরিকসেনের। আপাতত স্থিতিশীল রয়েছেন তিনি। তাঁর সুস্থতার জন্য ফুটবলপ্রেমীদের প্রার্থনা অব্যাহত রয়েছে। সোশ্যাল মিডিয়ায় এক বাঙালি ফুটবলপ্রেমিক মন্তব্য করেছেন যে, “ডেনমার্কের এরিকসনকে স্ট্রেচারে করে বাইরে নিয়ে যাওয়া হচ্ছে, দু’জন ফিনল্যান্ডের সাপোর্টার তাঁদের জাতীয় পতাকা দিয়ে আড়াল করে ঢেকে রেখেছে এরিকসনকে। এইজন্যই তো ফুটবল খেলাটা ‘দ্য মোস্ট বিউটিফুল গেম’। পরজন্ম থেকে থাকলে ফুটবল ফ্যান হয়েই যেন জন্মাই।” এহেন অপ্রত্যাশিত ঘটনার পর মনে করা হয়েছিল যে, জরুরিকালীন ভিত্তিতে স্থগিত হয়ে যাবে ম্যাচ। তবে শেষমেশ ম্যাচ শুরু হয়। ম্যাচটিতে ১-০ গোলে ফিনল্যান্ড জেতে। তবে ফলাফল যা-ই হোক না কেন, জিতেছে ‘ফুটবল’।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *