পাড়ার ফুচকা দোকান থেকে শুরু করে রোল-চাউমিনের দোকান এবার অনলাইনেই

Mysepik Webdesk: পাড়ার লোভনীয় স্বাদের ফুচকা থেকে শুরু করে মনোরম রোল বা চাউমিনের দোকান, বাদ যাবে না কেউই। এবার বাড়িতে বসেই পাড়ার দোকানের মুখরোচক খাবারের স্বাদ পেতে চলেছেন ভারতবাসী। কারণ এবার আর দোকানে গিয়ে ফুচকা খাওয়ার কোনও প্রয়োজন নেই, বাড়িতে বসে অর্ডার দিলেই পাড়ার ফুচকা, রোল, চাউমিন একেবারে বাড়ির দরজার সামনেই।

আরও পড়ুন: হাথরস কাণ্ডে দাঙ্গা ছড়াতে বিদেশ থেকে এসেছে ৫০ কোটি টাকা!

বাড়িতে বাড়িতে পাড়ার খাবারের ডেলিভারি দেওয়ার জন্য সম্প্রতি সুইগির (Swiggy) সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ভারতের আবাসন ও নগরায়ণ মন্ত্রক। সেই চুক্তি অনুযায়ী, সুইগিতেই অর্ডার দিলে বাড়িয়ে পৌঁছে দেবে ঐসব পাড়ার দোকানের লোভনীয় খাবার দাবার। ইতিমধ্যেই দিল্লী, আহমেদাবাদ, চেন্নাই, ইন্দোর এবং বারাণসী শহরগুলির মধ্যে প্রায় ২৫০ জন ফুচকা বিক্রেতাকে সঙ্গে নিয়েই এই কাজ শুরু হয়ে গিয়েছে। খুব শীঘ্রই ভারতের অন্যান্য শহরগুলোতেও পাওয়া যাবে এই পরিষেবা।

আরও পড়ুন: লেহ-মানালি সংযোগকারী অটল টানেলের ভেতরে থাকবে BSNL -এর নিরবিচ্ছিন্ন 4G ইন্টারনেট

ভারতের আবাসন ও নগরায়ণ মন্ত্রীর যুগ্মসচিব সঞ্জয় কুমার এবং সুইগির প্রধান আর্থিক কর্মকর্তা রাহুল বোহরা একটি ওয়েবিনারের মাধ্যমে ইতিমধ্যেই এই চুক্তিতে আবদ্ধ হয়েছেন। শুধু তাই নয়, নরেন্দ্র মোদির আত্মনির্ভর ভারত প্রকল্পের উদ্দেশ্যে বিক্রেতাদের ব্যবসার সুবিধার্থে ১০ হাজার টাকা পর্যন্ত লোনের ব্যবস্থাও করে দেওয়া হয়েছে। সেই লোন সময়ের আগে পরিশোধ করে দিলে সেই ব্যবসায়ীর জন্য থাকছে আকর্ষণীয় সুযোগ সুবিধার ব্যবস্থাও।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *