আজ বিকেল ৫টা থেকে রাজ্যের কন্টেনমেন্ট জোনে ফের কড়া লকডাউন

Mysepik Webdesk: করোনার বাড়বাড়ন্ত রুখতে আজ বিকাল ৫টা থেকে পশ্চিমবঙ্গের সমস্ত কনটেনমেন্ট জোনে লাগু হচ্ছে কড়া লকডাউন। ইতিমধ্যেই নবান্ন থেকে এই মর্মে জারি করা হয়েছে একটি নির্দেশিকা। এক্ষেত্রে লকডাউনের প্রথম পর্যায়ে যেরকম কড়াকড়ি ছিল, ঠিক একইভাবে কড়াকড়ি করা হবে কনটেইনমেন্ট জোনে। বিশেষ অনুমতি ছাড়া বাইরে থেকে কাউকেই ঢুকতে দেওয়া হবে না কনটেইনমেন্ট এলাকায়। আগামী ৭ দিন ধরে চলবে এই লকডাউন। ৭ দিন পর ফের পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন: ব্যাঙ্ক জালিয়াতি মামলায় অভিযুক্ত পলাতক নীরব মোদির ৩২৯.৬৬ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

বুধবার বিকেলে নবান্ন থেকে একটি সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী জানান, ” লকডাউন মানার জন্য পুলিশকে বলব আরও কড়া হতে। আমি তো আর দু’হাজার টাকা জরিমানা করতে বলতে পারি না। তখন লোকে বলবে, টাকা নেই, কোথা থেকে দেব। কিন্তু মাস্ক ছাড়া কেউ রাস্তায় হাঁটলে পুলিশ যেন তাকে সোজা বাড়ি পাঠিয়ে দেয়।” নিজের পাড়া সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, “বহু মানুষের বাস। অনেক পট্টি আছে। এই তো আমার পাড়ায় একটা ছেলে দোকান চালায়। রোজ তাকে বলি, মাস্ক পর, মাস্ক পর। কিন্তু পরেই না। কী করি বলুন তো!”

আরও পড়ুন: রাজ্যে ফের করোনা আক্রান্তের রেকর্ড, একদিনেই প্রায় এক হাজার

গতকাল মুখ্যমন্ত্রী জানান, কনটেনমেন্ট জোনের মধ্যে যত অফিস রয়েছে সেগুলি এই ক’দিন বন্ধ থাকবে। পাশাপাশি, মুখ্যমন্ত্রী জানান, উত্তর ২৪ পরগনার তালিকায় বসিরহাটের মতো জনবহুল ও ডেঙ্গি প্রবণ এলাকা কনটেনমেন্ট জোনের অন্তর্ভুক্ত করাটা ঠিক হয়েছে। গতকাল হাজরার একটি অনুষ্ঠানে রাজ্যের পুলিশ বাহিনীর প্রসংশা করে মুখ্যমন্ত্রী বলেন, “করোনার বিরুদ্ধে মোকাবিলায় পুলিশের লড়াই কৃতিত্বের দাবি রাখে। কাল আমার এক এসআই মারা গিয়েছেন। কিন্তু পুলিশ মাঠে নেমে লড়াই চালিয়ে যাচ্ছে।”

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *