এএফসি কাপের সেরা ৩ স্ট্রাইকারের জন্য নির্বাচিত সুনীল ছেত্রী

Mysepik Webdesk: ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রীর নাম এএফসি কাপের সর্বকালের সেরা ৩ স্ট্রাইকার নির্বাচনের জন্য ১৩ জনের একটি প্রাথমিক তালিকায় প্রকাশিত হয়েছে। এই ১৩ জন ফুটবলারের মধ্যে তিন বিজয়ীকে সমর্থকরা তাঁদের ভোট দিয়ে নির্বাচিত করবেন।

আরও পড়ুন: প্রথমবার আই লিগ চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা এফসি

সুনীল ছেত্রী ২০১৩ সাল থেকে এএফসি কাপের চারটি মরশুমে অংশ নিয়েছেন এবং এই সময়কালে ১৮টি গোল করেছেন। ২০১৩ সালে চার্চিল ব্রাদার্সের হয়ে তিনি প্রথম এএফসি কাপে অংশ নিয়েছিলেন। তারপরে তিনি ২০১৬, ২০১৭ এবং ২০১৮ সালে বেঙ্গালুরু এফসি-র জার্সি গায়ে তিনি এএফসি কাপে নামেন। এই টুর্নামেন্টে তাঁর সবচেয়ে বড় প্রাপ্তি ছিল, তিনি ২০১৬ এএফসি কাপে বেঙ্গালুরু এফসির অধিনায়ক হিসাবে ফাইনাল খেলেছিলেন। যদিও ফাইনালে ইরাকের এয়ারফোর্স ক্লাবের কাছে পরাজিত হয়েছিল তাঁর দল। এএফসির জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘‘আধুনিক ভারতীয় ফুটবলের অন্যতম প্রতিমূর্তি সুনীল ছেত্রী। জাতীয় দলের হয়ে ৭২ গোল করেছেন তিনি। তাঁর এমন দুর্দান্ত গোল করার দক্ষতা এএফসি কাপেও দেখা গিয়েছে।”

আরও পড়ুন: ওমানের বিরুদ্ধে নতুন ফুটবলারদের খেলানোর ফল পেল ভারত

উল্লেখ্য যে, আন্তর্জাতিক ফুটবলে ৭২ গোল করা সুনীল ছেত্রী রয়েছেন পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পরে। আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারের তালিকায় এক্ষেত্রে ভারত অধিনায়ক রয়েছেন দ্বিতীয় স্থানে। বিবৃতিতে বলা হয়েছে, ‘‘সুনীল ২৫ থেকে ৩০ বছরের মধ্যে এএফসি কাপে নিজের দক্ষতা প্রকাশ করবার সুযোগ পাননি। তবে দশকের সেরা সময়ে ভারতীয় ক্লাবের হয়ে এএফসি কাপে চমকে উঠেছে সুনীলের পারফরম্যান্স।’’ সুনীলে মজে এএফসির বিবৃতিতে আরও লেখা হয়েছে যে, ‘‘২০১৬ সালের এএফসি কাপে বেঙ্গালুরু এসসি-কে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। সেবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মালয়েশিয়ার জোহর দারুল তাজিমের বিপক্ষে তিনি তাঁর ব্যক্তিগত সেরা পারফরম্যান্স করেছিলেন। সেই ম্যাচে তিনি দু’টি গোল করে দলকে জিতিয়েছিলেন।”

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *