এবারের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদকে সবচেয়ে ব্যালান্স দল মনে হচ্ছে

Mysepik Webdesk: দুর্দান্ত টপ অর্ডার। স্পিন বিভাগও দারুণ। সঙ্গে রয়েছেন ডেভিড ওয়ার্নারের মতো আক্রমণাত্মক অধিনায়ক। আইপিএল-এর সর্বাধিক ব্যালান্স টিম সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) আবারও প্লে-অফে জায়গা পাবে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল। দলটির সঙ্গে ট্রেভর বেলিস (প্রাক্তন কেকেআর আইপিএল বিজয়ী কোচ), ভি ভি এস লক্ষ্মণ এবং মুথাইয়া মুরলীথরনের মতো কিংবদন্তি প্রাক্তন খেলোয়াড়দের অন্তর্ভুক্ত রয়েছে। অন্যদিকে, ডেভিড ওয়ার্নারকে অনেকেই সানরাইজার্সের ক্যারিশ্মাটিক ক্যাপ্টেন বলছেন। যিনি নিজের দিনে একার হাতে ম্যাচের রং বদলে দেওয়ার ক্ষমতা রাখেন।

আরও পড়ুন: প্রয়াত প্রাক্তন ক্রিকেটার সাদশিব রাওজি পাতিল

চার বছর আগে সানরাইজার্স ওয়ার্নারের নেতৃত্বে শিরোপা জিতেছিল। তিনি তিনবার ‘অরেঞ্জ ক্যাপ’ অর্জন করেছে। গত মরশুমে জনি বেয়ারস্টো এবং ওয়ার্নার আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় পারত্নারশিপের রেকর্ড সহ বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছিলেন। দু’জনেই দলকে নকআউটে পৌঁছে দেওয়ায় সাহায্য করেছিলেন।

ওয়ার্নার ১২টি ম্যাচে ৬৯২ রান করেছেন যার মধ্যে ৮টি হাফ-সেঞ্চুরি এবং ১টি সেঞ্চুরি রয়েছে। বেয়ারস্টো দশটি ম্যাচে ১টি সেঞ্চুরি এবং দু’টি হাফ-সেঞ্চুরির সাহায্যে ৪৪৫ রান করেছিলেন। সানরাইজার্সের কাছে ফাস্ট বোলার হিসাবে ভারতীয় ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার এবং বিশ্বমানের স্পিনার হিসাবে আফগানিস্তান টি-২০ অধিনায়ক রশিদ খান রয়েছেন। এ ছাড়াও বোলিংয়ে রয়েছেন সিদ্ধার্থ কৌল ও শাহবাজ নাদিম।

আরও পড়ুন: বিরাট, রোহিত এবং ধোনির থেকে যা শিখেছি ব্যাটিংয়ে প্রয়োগ করার চেষ্টা করেছি: শ্রেয়স আইয়ার

তবে সানরাইজার্সের ব্যাটিং অর্ডারের তেমন গভীরতা রয়েছে বলে মনে হয় না। ওয়ার্নার এবং বেয়ারস্টো ব্যর্থ হলে চাপ পড়বে মণীশ পান্ডে এবং কেন উইলিয়ামসনের ওপর। তারা বাঁ-হাতি ব্যাটসম্যান বিরাট সিংয়ের মতো তরুণের ওপর নির্ভর করেছে। তিনি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ৩৪৩ রান করেছিলেন। ব্যাটিং অলরাউন্ডার অভিষেক শর্মা এবং ভারতের অনূর্ধ্ব-১৯ অধিনায়ক প্রিয়ম গর্গও দলে রয়েছেন।

বোলিং পরামর্শক মুথাইয়া মুরলীথরন বলেন, “এই বছর আমাদের দলে অনেক তরুণরা রয়েছেন এবং আমরা আশা করি তারা সুযোগটি সঠিকভাবে ব্যবহার করবে।” সংযুক্ত আরব আমিরাতের পিচে স্পিনারদের ভূমিকা গুরুত্বপূর্ণ হবে। এমন পরিস্থিতিতে রশিদ ট্রাম্পকার্ড হিসাবে প্রমাণ করতে পারেন। তাঁর টুর্নামেন্টে ইকোনমি রেট ৬.৫৫।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *