Latest News

Popular Posts

সিরিয়ার জেলে হামলা, মুক্ত করা হল একাধিক কুখ্যাত ইসলামিক স্টেটের জঙ্গিদের

সিরিয়ার জেলে হামলা, মুক্ত করা হল একাধিক কুখ্যাত ইসলামিক স্টেটের জঙ্গিদের

Mysepik Webdesk: সিরিয়ার জেলে হামলা চালিয়ে কুখ্যাত ইসলামিক স্টেটের একাধিক জঙ্গিদের মুক্ত করা হয়েছে। এমনটাই জানিয়েছে ব্রিটেন অবস্থিত মানবাধিকার সংগঠন ‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’। রীতিমতো আশঙ্কা প্রকাশ করে সংস্থা জানিয়েছে, বিস্ফোরক বোঝাই একটি ট্রাক নিয়ে আত্মঘাতী হামলা চালানোর পর আইএস-এর একটি সশস্ত্র বাহিনী ঢুকে পড়ে সিরিয়ার একটি জেলের ভেতর। সেখানকার কারা রক্ষীদের সঙ্গে তুমুল সংঘর্ষের পর বেশ কয়েকজন কুখ্যাত আইএস সন্ত্রাসবাদীকে মুক্ত করতে সক্ষম হয় আন্তর্জাতিক জেহাদিরা।

আরও পড়ুন: আমেরিকা নয়, রাষ্ট্রসংঘে উত্তর কোরিয়ার পাশে চিন-রাশিয়া

জানা গিয়েছে, সংঘর্ষের ফলে বেশ কয়েকজন কুর্দ রক্ষী আহত হয়েছেন। মৃত্যুও হয়েছে কয়েকজনের। রক্ষীদের সাহায্য করতে ওই জেল চত্বরে বিমান হামলা চালায় আমেরিকার নেতৃত্বাধীন সামরিক জোটের বিমানবাহিনী। কিন্তু, তাতেও বিন্দুমাত্র দমেনি আইএস জেহাদিরা। এই ঘটনার ফলে রীতিমতো আতঙ্কে রয়েছেন সিরিয়ার বাসিন্দারা। এই ঘটনার পর আন্তর্জাতিক জঙ্গি সংগঠনটি সিরিয়ায় ফের মাথাচাড়া দিতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: পাঁচ জোড়া যমজ সন্তান প্রসব করলেন সৌদি মহিলা!

প্রসঙ্গত, ইসলামিক স্টেটের প্রধান আবু বকর আল বাগদাদি নিহত হয়েছিল মার্কিন সেনা হামলায়। খতম করা হয়েছিল তার দুই ছেলেকেও। তুর্কি বাহিনীর হাতে গ্রেপ্তার হয় তার স্ত্রীও। তারপরেই সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের কথা ঘোষণা করেছিলেন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০১৮ সালে সিরিয়ায় ইসলামিক স্টেট পরাজিত হয়েছে বলে দাবি করেছিলেন আমেরিকার তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন বিমান ও ক্রুজ মিসাইল হামলায় প্রায় গুঁড়িয়ে গিয়েছে সিরিয়ার অধিকাংশ জঙ্গিঘাঁটি। আইএস-এর মূল ঘাঁটি রাকা ও ইদলিব শহরও প্রায় বিধ্বস্ত। কিন্তু, তাতেও যে বিন্দুমাত্র দমেনি এই জঙ্গি সংগঠনটি, তারই প্রমান মিলল এবার।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *