টি-টোয়েন্টি বিশ্বকাপ: ব্যাকফুটে থাকা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিততে মরিয়া দক্ষিণ আফ্রিকা

T20 World Cup

Mysepik Webdesk: বিশ্বকাপ টি-টোয়েন্টিতে আজ সুপার টুয়েলভের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে মাঠে নামার আগে অস্ট্রেলিয়া পরাজিত হয়েছে শেষ চারটি দ্বিপাক্ষিক সিরিজ। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা শেষ ১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে জিতেছে ৯টিতে। এদিন বিকেল সাড়ে তিনটের সময় আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে দুই দল মুখোমুখি হবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে নামার আগে তাদের নিজস্ব ফর্ম অক্সিজেন জোগাচ্ছে প্রোটিয়াদের।

আরও পড়ুন: ভারত-ইংল্যান্ডের মধ্যে স্থগিত হয়ে যাওয়া ম্যাঞ্চেস্টার টেস্টের নতুন তারিখ ঘোষণা

তাছাড়াও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ফর্মে নেই। অ্যারন ফিঞ্চও ব্যাট হাতে সম্প্রতি দলকে ভরসা জোগাতে ব্যর্থ হয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতলেও হট ফেভারিট ভারতের বিরুদ্ধে খড়কুটোর মতো উড়ে গিয়েছে অস্ট্রেলিয়া। অন্যদিকে কুইন্টন ডি কক, কেশব মহারাজরা কিন্তু দারুণ ছন্দে রয়েছেন। প্রোটিয়ারা চাইবেন অস্ট্রেলিয়ার দুর্বলতাকে কাজে লাগিয়ে ম্যাচ জিতে বিশ্বকাপ অভিযান শুরু করতে।

আরও পড়ুন: ডেনমার্ক ওপেনে বিষাদ সিন্ধু

এছাড়াও উভয় দল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে ২২ বার। পারস্পরিক সাক্ষাতে অবশ্য অস্ট্রেলিয়া এগিয়ে। অস্ট্রেলিয়া জিতেছে ১৩টি ম্যাচে। দক্ষিণ আফ্রিকার জয় পেয়েছে ৮টি ম্যাচে। একটি ম্যাচ ফলহীন। আজকের ম্যাচে কোন দল জিতবে, তা এদিন সন্ধ্যার মধ্যেই পরিষ্কার হয়ে যাবে। তবে সাম্প্রতিক ফর্মের নিরিখে অস্ট্রেলিয়া যে একটু হলেও ব্যাকফুটে আছে, সে কথা বলাই বাহুল্য।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *