ভারত নয়, আরব আমিরাত এবং ওমানে আয়োজিত হতে চলেছে টি-২০ বিশ্বকাপ: আইসিসির সিলমোহর

T20

Mysepik Webdesk: ভারতের পরিবর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হতে চলেছে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে। এমনটাই ঘোষণা করেছে বিসিসিআই। গত সোমবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এ কথা জানিয়েছিল। এবার আইসিসিও বিষয়টি নিশ্চিত করেছে। আন্তর্জাতিক ক্রিকেটের বৃহত্তম সংস্থা জানিয়েছে যে, টুর্নামেন্টটি ১৭ অক্টোবর শুরু হবে। ফাইনাল ম্যাচটি ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। আইসিসি জানিয়েছে যে, টুর্নামেন্টের আয়োজন স্বত্ব থাকবে বিসিসিআইয়ের ওপরেই। ম্যাচগুলি চারটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই স্টেডিয়ামগুলি হচ্ছে শেখ জায়েদ (আবু ধাবি), দুবাই ইন্টারন্যাশনাল, শারজাহ এবং ওমান ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ড।

আরও পড়ুন: শ্যুটিং বিশ্বকাপে সোনা জিতে অলিম্পিকের প্রস্তুতি ভালোই সারলেন রাহি স্বর্ণবাট

টুর্নামেন্টের প্রথম রাউন্ডে ৮টি দল দু’টি গ্রুপে খেলবে। একটি গ্রুপের ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরাতে এবং অন্য গ্রুপের ম্যাচগুলি ওমানে হবে। বাংলাদেশ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, নামিবিয়া, ওমান এবং পাপুয়া নিউ গিনি এই দলগুলি প্রথম রাউন্ডে অংশ নেবে। উভয় গ্রুপের দু’টি করে দল সুপার-১২য় পৌঁছবে। সুপার-১২’এর ম্যাচ দু’টি গ্রুপে অনুষ্ঠিত হবে। এর পরে উভয় গ্রুপের দু’টি করে দল সেমিফাইনালে উঠবে।।

ওয়ার্ল্ড টি-টোয়েন্টি আইসিসি ক্যালেন্ডারে প্রতি দুই বছর পর পর অনুষ্ঠিত হওয়া একটি টুর্নামেন্ট। তবে, এবার পাঁচ বছর পর বিশ্বকাপ টি-২০ আয়োজন করা হবে। ২০২০ সালে, এই টুর্নামেন্টটি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে, করোনার কারণে তা পিছিয়ে দেওয়া হয়েছিল। ২০২১ সালে এই মেগা টুর্নামেন্টের আয়োজন দেশ ভারত ছিল। তবে, বিসিসিআই করোনা পরিস্থিতির কারণে এবং করের দিকটা দেখে টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে স্থানান্তর করার সিদ্ধান্ত নিয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *