দেখে নিন ভারত-ইংল্যান্ড টি-২০ সিরিজের ৫ জন ক্রিকেটারকে, যাঁদের টি-২০ বিশ্বকাপে দেখা নাও যেতে পারে

Mysepik Webdesk: ভারত ও ইংল্যান্ডের মধ্যে শেষ হওয়া টি-২০ সিরিজ দু’টি দলের টি-২০ বিশ্বকাপ প্রস্তুতির ট্রেলার ছিল। এই ট্রেইলারটি দেখে, দুই দলেরই চেহারা কেমন হতে চলেছে, সেই ছবি অনেকটাই স্পষ্ট। উল্লেখ্য যে, কোন খেলোয়াড় টি-২০ বিশ্বকাপে জায়গা পাবেন, কিংবা কোন ক্রিকেটার পাবেন না, তাও মোটামুটি স্পষ্ট। আমরা দু’টি দলকে একত্রিত করে এমন ৫ জন খেলোয়াড়কে বেছে নিয়েছি, যাঁদের টি-২০ বিশ্বকাপে খেলার সম্ভাবনা নেই।

শিখর ধাওয়ান: তরুণ ইশান কিষানের আগমনের পরে অভিজ্ঞ শিখর ধাওয়ানের টি-২০ বিশ্বকাপে খেলার সম্ভাবনা শেষ হয়ে গেছে বলে মনে হচ্ছে। তার ওপর আবার ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচে ওপেনিং নেমেছিলেন খোদ ক্যাপ্টেন কোহলি। ভারতীয় ইনিংসের গোড়াপত্তন করতে নেমে ৫২ বলে ৮২ রানের ম্যাচ উইনিং ইনিংসও তিনি উপহার দিয়েছিলেন। এমন সিদ্ধান্তে কপাল পুড়তে পারে ধাওয়ানের।

দীপক চাহার: ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে দলে ছিলেন এই বোলার। তবে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি। রিজার্ভ বেঞ্চে বসেই কেটে গেছে তাঁর গোটা সিরিজ। এমন পরিস্থিতিতে বোঝাই যাচ্ছে যে, দীপক চাহার হয়তো কুড়ি-বিশের বিশ্বকাপে বিরাট ব্রিগেডে সুযোগ পাবেন না।

অক্ষর প্যাটেল: ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে বোলিংয়ের ‘অক্ষর’ পড়তে না একের পর এক ধরাশায়ী হয়েছিলেন ব্রিটিশ ব্যাটসম্যানরা। তবে এই বাঁ-হাতি স্পিনারের টি-২০ বিশ্বকাপের দলে জায়গা পাওয়া কঠিন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। দলে যদি রবীন্দ্র জাদেজার আগমন ঘটে, তবেই ব্যাড পড়তে পারেন অক্ষর প্যাটেল। কারণ, জাদেজা একজন সেরা ব্যাটসম্যান এবং বোলার, পাশাপাশি তুলনাহীন ফিল্ডারও।

স্যাম বিলিংস: শর্ট ফরম্যাটে ইংল্যান্ডের সবচেয়ে দুর্ভাগ্যজনক ক্রিকেটারদের মধ্যে বিলিংস অন্যতম। ৫ বছর আগে তিনি ইংল্যান্ড দলে সুযোগ পেয়েছিলেন। তবে এখন পর্যন্ত মাত্র ৩০টি টি-২০ এবং ২১টি ওয়ানডে খেলা হয়েছে তাঁর। ভারতের বিপক্ষে টি-২০ সিরিজে একটি ম্যাচ খেলার সুযোগও পাননি তিনি। এর পরে টি-২০ বিশ্বকাপে খেলার সম্ভাবনাও কমে গেছে তাঁর।

রিস টপলি: বাঁ-হাতি এই ফাস্ট বোলার ২০১৫ সালে আত্মপ্রকাশ করলেও তিনি ইংল্যান্ডের হয়ে মাত্র ৬টি টি-২০ খেলেছেন। তিনি ভারতের বিপক্ষেও সুযোগ পাননি। এটা পরিষ্কার যে, টিপলি তাঁর দলের টি-২০ বিশ্বকাপ পরিকল্পনার অংশ নয়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *