৬ ফুট লম্বা ‘মারাদোনা কেক’, ‘হ্যান্ড অফ গড’কে অভিনব শ্রদ্ধা তামিলনাড়ুর বেকারির

Mysepik Webdesk: তামিলনাড়ুর একটা শহরের নাম রমানাথপুরম। সেই শহরে কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনাকে এক অনন্য উপায় শ্রদ্ধা জানানো হয়েছে। ইংরেজিতে একটি প্রবাদ আছে ‘দ্য সাইজ অফ কেক ম্যাটার্স’। হ্যাঁ, এই প্রবাদেরই বাস্তবায়ন হল। মারাদোনার সম্মানে ৬ ফুট লম্বা কেক তৈরি করা হয়েছে তাঁরই আদলে। এক ঝলক দেখে মনে হবে খোদ যেন কিংবদন্তি এসে দাঁড়িয়ে রয়েছেন বেকারির সামনে। তামিলনাড়ুর এক বেকারি বানিয়েছে এই কেক।

আরও পড়ুন: রাহানের ক্যাপ্টেন নক, ২য় দিনের শেষে ৮২ রানের লিড ভারতের

প্রতি বছর ক্রিসমাস এবং নতুন বছর উদ্‌যাপনের সময় এই বেকারি সেলিব্রিটিদের নিয়ে কেক তৈরি করে এবং এটি সর্বজনীন করে তোলে। প্রখ্যাত সংগীত পরিচালক ইলিয়ারাজা ও প্রাক্তন রাষ্ট্রপতি আবদুল কালামকেও শ্রদ্ধা জানিয়ে কেক বানিয়েছিল এই বেকারি। তামিল কবি সুব্রহ্মণ্য ভারতীর কেকও বানিয়েছে তারা। একইভাবে মারাদোনাকে শ্রদ্ধা জানাতে এবং খেলাধুলার প্রতি গুরুত্ব প্রদর্শনের জন্য তৈরি করা হয়েছে দিয়েগোর আদলে কেক। উদ্দেশ্য, যুবসমাজের মধ্যে খেলাধুলার প্রতি আগ্রহ বাড়ানো। ৬ ফুট লম্বা এই কেক তৈরি করতে ১৪ দিন সময় লেগেছে। একইসঙ্গে যা বানাতে ২৭০টি ডিম এবং ৬০ কেজি চিনি ব্যবহার করা হয়েছে।

আরও পড়ুন: অন্যায়ের প্রতিবাদে আইএফএ সচিব পদ থেকে পদত্যাগ জয়দীপ মুখোপাধ্যায়ের

বেকারির কর্মচারী সতীশ রাঙ্গনাথন বলেছেন, “আর্জেন্টিনার ছোট্ট শহরে জন্ম নেওয়া মারাদোনা গোটা বিশ্বের সামনে নিজেকে তুলে ধরবার জন্য অক্লান্তভাবে পরিশ্রম করেছেন। ফুটবলে মারাদোনা, ক্রিকেটে শচীন তেন্ডুলকর, দৌড়ে উসাইন বোল্ট এবং বক্সিংয়ে মাইক টাইসনের নাম একসারিতে আমরা মনে রাখব। আমরা মারাদোনার সম্মানে তাঁরই মতো দেখতে ছয় ফুট লম্বা কেক মূর্তি তৈরি করেছি, যিনি গত মাসে বিশ্বকে বিদায় জানিয়েছেন। মোবাইল এবং কম্পিউটারে সারাক্ষণ ব্যস্ত না থেকে আমরা যুবকদের মাঠে নেমে খেলার কথা বলি। কেউই জানে না যে, কার মধ্যে সুপ্ত আছে কোনও মারদোনা।” উল্লেখ্য যে, এই ‘মারাদোনা কেক’ ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে ‘মারাদোনা কেক’ বিক্রি হবে কিনা, তা এখনও জানা যায়নি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *