Latest News

Popular Posts

তন্দুরি পমফ্রেট

তন্দুরি পমফ্রেট

Mysepik Webdesk: ঘরে অল্প কিছু উপকরণে তৈরি করে নিতে পারবেন মাছের তন্দুরি। এজন্য সবচেয়ে উপযোগী মাছ হচ্ছে পমফ্রেট। তাহলে জেনে নিন রেস্তোরাঁর স্বাদে ঘরে তন্দুরি পমফ্রেট তৈরির রেসিপি-

আরও পড়ুন: তৈরি করুন ডিমের বরফি

উপকরণ: পমফ্রেট মাছ (২টি), বেসন (২ টেবিল চামচ), টক দই (১/২ কাপ), আদা-রসুন বাটা (১ টেবিল চামচ), কাঁচা লঙ্কা বাটা (৩ টেবিল চামচ), লেবুর রস (১ চা চামচ), হলুদ গুঁড়ো (১/২ চা চামচ), গরম মসলা গুঁড়ো (১/২ চা চামচ), স্বাদমতো লবণ, পরিমাণমতো তেল, জোয়ান, চাটমশলা, ধনেপাতা ও মাখন।

আরও পড়ুন: ভিন্ন স্বাদের গাজরের সন্দেশ

প্রণালী: প্রথমে মাছ ভালো করে ধুয়ে মাছের উভয় পিঠে ছুরি দিয়ে আলতো করে চিরে নিন। এবার মাছের ওপর লবণ, হলুদ গুঁড়ো মাখিয়ে রাখতে হবে। এরপর একটি বাটিতে টক দই, আদা-রসুন বাটা, কাঁচা লঙ্কা বাটা, লেবুর রস, জোয়ান, গরম মসলা গুঁড়ো, বেসন নিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এই মিশ্রণটি মাছের উভয় পিঠে মাখিয়ে বেকিং ট্রে-তে রাখুন। এবার সামান্য তেল উপর দিয়ে মাখিয়ে ১৫ মিনিট মেরিনেট করে রাখুন। মাছের কাটা জায়গাগুলোতেও মসলা ভালোভাবে ঢুকিয়ে দিন।

মাইক্রো ওভেনে ২০০ ডিগ্রি সেন্টিগ্রেডে মাছগুলো ১৫-২০ মিনিট রোস্ট করুন। ওভেন থেকে বের করে মাছের ওপরে হালকা করে মাখন মাখিয়ে দিন। ওপরে চাট মসলা ছড়িয়ে দিয়ে সালাদ ও লেবুর টুকরোর সঙ্গে পরিবেশন করুন সুস্বাদু তন্দুরি পমফ্রেট।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *