টিম ইন্ডিয়ার লাগল বড় ঝটকা, অজিদের বিরুদ্ধে প্রথম দুই টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত-ইশান্ত

Mysepik Webdesk: ১৭ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। তবে তার আগে টিম ইন্ডিয়া বড় ধাক্কা খেল। আহত ওপেনার রোহিত শর্মা এবং দ্রুত বোলার ইশান্ত শর্মা অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দু’টি টেস্টের বাইরে চলে গেছেন। বাকি দু’টি ম্যাচে রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা অংশ নিতে পারবেন কিনা, সে বিষয় এখনও পর্যন্ত স্পষ্ট নয়। ইএসপিএন ক্রিকইনফো-র একটি প্রতিবেদন অনুসারে, প্রথম দু’টি টেস্টে রোহিত শর্মা এবং ইশান্ত শর্মার না থাকার বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআই। এর আগেও রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা টেস্ট সিরিজে আদৌ খেলবেন কিনা, তা নিয়ে জল্পনা চলছিল। কারণ, দু’জন খেলোয়াড়ই বর্তমানে ভারতে রয়েছেন।

আরও পড়ুন: ‘ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার তুরুপের তাস হতে পারেন স্টোইনিস’

রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা আইপিএলের ১৩তম আসরে যে চোট পেয়েছিলেন, তার সঙ্গে লড়াই করছেন। বর্তমানে, রোহিত ও ইশান্ত দু’জনই রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবের মধ্যে রয়েছেন। রবিবার টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী জানিয়েছিলেন, রোহিত এবং ইশান্ত যদি আগামী চার-পাঁচ দিনের মধ্যে অস্ট্রেলিয়ায় না পৌঁছন তবে টেস্ট সিরিজে খেলা তাঁদের পক্ষে কঠিন। অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টাইনের খুব কঠোর নিয়ম রয়েছে। উভয় খেলোয়াড়কে সেখানে পৌঁছে ১৪ দিনের জন্য পৃথক অবস্থায় থাকতে হবে।

আরও পড়ুন: পাটিয়ালার শীত প্রভাব ফেলছে অলিম্পিকের প্রস্তুতিতে, অ্যাথলেটদের স্থানান্তরের সিদ্ধান্ত

উল্লেখ্য যে, কোয়ারান্টাইন বিধিমালার কারণে উভয় খেলোয়াড় ১১ ডিসেম্বর অনুশীলন ম্যাচ থেকে আগেই ছিটকে গেছেন। শাস্ত্রীর মতে, কোনও ম্যাচ প্র্যাকটিস ছাড়াই এত দিন পরে কোনও খেলোয়াড়ের পক্ষে সরাসরি টেস্ট ম্যাচ খেলতে নেমে পড়া ঠিক হবে না। তবে এই দুই খেলোয়াড় না থাকায় টিম ইন্ডিয়ার সমস্যা বাড়তে পারে। কারণ বিরাট কোহলি প্রথম টেস্ট খেলার পরে পিতৃত্বকালীন ছুটিতে ভারতে ফিরে আসবেন। যদিও বিসিসিআই এখনও তাঁদের বদলি ঘোষণা করেনি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *