বাড়বে তাপমাত্রা, তবে কি শীতের বিদায়? কী বলছে আবহাওয়া দপ্তর?

Mysepik Webdesk: শীতের দাপট থাকলেও গতকালের তুলনায় কিছুটা বেড়েছে তাপমাত্রা। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ৭২ ঘণ্টায় আরও বাড়বে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা। শুধু তাই নয়, ফেব্রুয়ারী মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই দক্ষিণবঙ্গ থেকে পাকাপাকিভাবে বিদায় নিতে পারে শীত, এমনটাই পর্বাভাস হাওয়া অফিসের। তবে একসঙ্গে নয়, ধাপে ধাপে বাড়বে তাপমাত্রা। অর্থাৎ আরও কয়েকটা দিন শীতের আমেজ উপভোগ করতে পারবেন বঙ্গবাসী।

আরও পড়ুন: জোড়াবাগান নাবালিকা ধর্ষণকাণ্ড: ছাদ থেকে উদ্ধার ভাঙা দাঁত, ছেঁড়া চুল

Image result for autumn in kolkata

গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৮ ডিগ্রি সেলসিয়া, যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রী কম। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সর্বোচ্ছ তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসের জলীয় বাষ্পের পরিমান ৯৭ শতাংশ।। আবহাওয়া দপ্তর জানিয়েছে, গত কয়েকদিন কোনও পশ্চিমি ঝঞ্ঝার উপস্থিতি লক্ষ করা যায়নি, ফলে উত্তুরে ঠান্ডা হাওয়া প্রবেশের ক্ষেত্রে কোনও বাধা সৃষ্টি হয়নি। যার ফলে গত কয়েকদিন ধরে জাঁকিয়ে শীতের আমেজ উপভোগ করেছে বঙ্গবাসী।

আরও পড়ুন: প্রার্থীর নাম বাদ রেখেই দেওয়াল লিখনের কাজ শুরু তৃণমূল কর্মীরাদের

Image result for autumn in kolkata

কিন্তু বর্তমানে পশ্চিমী ঝঞ্ঝা উত্তুরে হাওয়ার পথ আটকাচ্ছে, ফলে বাড়ছে তাপমাত্রা। তবে কলকাতার তাপমাত্রা বাড়লেও অন্যান্য জেলাগুলিতে আরও কিছুদিন শীতের আমেজ থাকবে। অন্যদিকে উত্তরবঙ্গের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কোচবিহারে বজায় থাকবে ঘন কুয়াশার দাপট। শুধু তাই নয়, আগামী রবিবার পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *