ক্রিকেট জীবনে দু’টি বড় আপশোসের কথা শোনালেন শচীন

Mysepik Webdesk: নিজের ক্রিকেট জীবনের দু’টি বড় আপশোসের কথা জানালেন কিংবদন্তি ক্রিকেটার শচীন তেন্ডুলকর। জীবনে হেন কোনও ট্রফি নেই, যা পাননি তিনি। ভেঙেছেন প্রচুর রেকর্ড। ক্রিকেট ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তাঁর নামের পাশে রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে শততম সেঞ্চুরির রেকর্ড। এ সত্ত্বেও ক্রিকেটের ‘ঈশ্বর’ শচীনের মনে এখনও রয়ে গিয়েছে দু’টি খেদ। তা নিয়ে আক্ষেপও করতে শোনা গিয়েছে ‘লিটল মাস্টার’কে।

আরও পড়ুন: সুস্থ হচ্ছেন সস্ত্রীক মিলখা সিং

ক্রিকেট ডটকমের সঙ্গে কথা বলার সময় ৪৮ বছর বয়সি শচীন জানিয়েছেন, দু’টি বিষয় নিয়ে তিনি অনুশোচনা করবেন। প্রথমটি হল, ভারতের আরেক কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কারের সঙ্গে খেলতে পারেননি। দ্বিতীয় আক্ষেপটি হল, তিনি ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ভিভিয়ান রিচার্ডসের বিপক্ষে খেলতে পারেননি।

তিনি বলেন, “দু’টি বিষয় নিয়ে আমি আক্ষেপ করি। এক, কখনোই আমি সুনীল গাভাস্কারের সঙ্গে খেলিনি। আমি যখন বড় হয়েছি, মিস্টার গাভাস্কার ব্যাটিং নায়ক ছিলেন আমার। তাঁর সঙ্গে না খেলে দুঃখ হয়। আমার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার দু’বছর বছর আগে গাভাস্কার অবসর নিয়েছিলেন।”

আরও পড়ুন: শচীন-কন্যা সারার সঙ্গে সম্পর্ক? উত্তর দিলেন শুভমন গিল

দ্বিতীয় আক্ষেপ প্রসঙ্গে বলতে গিয়ে মাস্টার ব্লাস্টার বলেন, “আমার ছোটবেলার নায়ক ভিভ রিচার্ডসের বিরুদ্ধে খেলতে না পারাও আমার জীবনের আরেকটি আপশোস। আমার সৌভাগ্য যে, তাঁর বিরুদ্ধে আমি কাউন্টি ক্রিকেটে খেলেছি। তবে দু’জনের একসঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে খেলা হয়নি। ১৯৯১ সালে অবসর নেন স্যার রিচার্ডস। আমার অভিষেকের দু’বছর পর ছিল তাঁর এই অবসর। দুর্ভাগ্য যে সেই দু’বছর একে অপরের বিরুদ্ধে খেলার সুযোগ হয়নি।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *