গভর্নরের গাড়িতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৮

Afghanistan

Mysepik Webdesk: আফগানিস্তানের লাগমন প্রদেশের গভর্নরের কনভয় লক্ষ্য করে ভয়াবহ বিস্ফোরণ ঘটানো হয়। সোমবার এই বিস্ফোরণের গভর্নরের চারজন দেহরক্ষীসহ কমপক্ষে আটজন নিহত হয়েছেন। তবে অল্পের জন্য প্রাণে বেঁচেছেন প্রাদেশিক গভর্নর রহমতউল্লাহ ইয়ারমাল।

আরও পড়ুন: ২০২০ সালে মেডিসিন বিভাগে যৌথভাবে নোবেল সম্মান পেলেন এঁরা

৮ জনের মৃত্যুর পাশাপাশি, আহত হয়েছেন কমপক্ষে আরও ৪০ জন। স্থানীয় হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে। প্রাদেশিক গভর্নর রহমাতুল্লা ইয়ারমলের সামান্য আঘাত লাগলেও, তা গুরুতর নয়। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।

প্রাদেশিক গভর্নর ইয়ারমালের মুখপাত্র আসাদুল্লাহ দৌলতজাই জানিয়েছেন, গভর্ণর এখন সুস্থ রয়েছেন। আফগানিস্তানের প্রেসিডেন্ট মোহাম্মদ আশরাফ গনি কাতারের সঙ্গে বৈঠকের উদ্দেশ্যে দোহায় রয়েছেন, সেই সময়ে এমন ঘটনা ঘটল।

আরও পড়ুন: ট্রেড বিল নিয়ে ‘বন্ধু’ নেপালকে বড়োসড়ো আর্থিক ক্ষতির মুখে দাঁড় করালো চিন

প্রেসিডেন্টের উপ-মুখপাত্র দাওয়া খান মীনাপাল জানিয়েছেন, প্রেসিডেন্ট গনি সেখানে আফগান সরকারি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করবেন। যারা বর্তমানে তালেবানের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে।

টোলো নিউজ জানায়, হেজব-ই-ওয়াদাত দলের নেতা আবদুল আলি মাজারির ২৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দলের নেতারা জড়ো হন। উপস্থিত ছিলেন দলের শীর্ষ নেতারা যথা আবদুল্লা আবদুল্লা, প্রাক্তন প্রেসিডেন্ট হামিদ কারজাই, প্রাক্তন এনএসএ হানিফ আতমার, ভাইস-প্রেসিডেন্ট ইয়নুস কানুনি, ভারপ্রাপ্ত বিদেশমন্ত্রী শালহদুদ্দিন রব্বানি প্রমুখ। এদের মধ্যে কেউ আহত হন কিনা তা জানা যায়নি। ১৯৯৫ সালে তালিবানের হাতে মৃত্যু হয় মাজারির। প্রতিবছর এই দিনটিতে স্মরণসভার আয়োজন করা হয়।

সংবাদসংস্থা স্পুটনিক জানিয়েছে এখনও কোনও জঙ্গি গোষ্ঠী এই ঘটনার দায় স্বীকার করেনি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *