বিদ্যুৎ বিপর্যয়, মধ্যরাতে আঁধারে ডুবল পাকিস্তান

Pakistan

Mysepik Webdsk: গভীর অন্ধকারে ডুবে গেল পাকিস্তানের বিস্তীর্ণ এলাকা। মধ্যরাতে হঠাৎ করে বড়সড় বিদ্যুৎ বিপর্যয়ের ফলে এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে। সেদেশের সংবাদমাধ্যম জানিয়েছে, শনিবার মধ্যরাতের কিছুক্ষণ আগে একইসঙ্গে করাচি, রাওয়ালপিন্ডি, লাহোর, ইসলামাবাদ, মুলতান-সহ একাধিক শহরে বিদ্যুৎ ব্ল্যাকআউটের মুখে পড়ে।

আরও পড়ুন: ৫৯ জন যাত্রী নিয়ে ওড়ার কিছুক্ষনের মধ্যেই নিখোঁজ ইন্দোনেশিয়ার বিমান

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ব্ল্যাকআউট হয়ে যাওয়ার ফলে মোবাইল এবং ইন্টারনেট পরিষেবাও ব্যাহত হয়েছে বলে জানান। সেই সঙ্গে করাচিতে জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের পরিষেবাও ব্যাহত হয়। ইসলামাবাদের ডেপুটি কমিশনার হামজা শফাকত টুইটারে জানিয়েছেন, ন্যাশনাল ট্রান্সমিশন ডেসপ্যাচ কোম্পানির (এনটিডিসি) বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গিয়ে পুরো পাকিস্তান অন্ধকারে ডুবে গিয়েছিল। পরিস্থিতি স্বাভাবিক হতে যে বেশ কিছুক্ষণ সময় লাগবে, তাও তাঁর কথাতেই পরিষ্কার।

আরও পড়ুন: পাকিস্তানি খুদের মুখে ভারত প্রসঙ্গে ইতিবাচক মন্তব্য: ভাইরাল ইউটিউব ভিডিয়ো

পাকিস্তানের বিদ্যুৎমন্ত্রী ওমর আয়ুব খান কথায়, ‘হঠাৎ বিদ্যুৎ বণ্টন পরিষেবার ফ্রিকোয়েন্সি একধাক্কায় পঞ্চাশ থেকে শূন্যে পড়ে যাওয়ায় অন্ধকারে ডুবে গিয়েছিল পাকিস্তান।’ সেদেশের সংবাদমাধ্যম সূত্রে খবর, ভোরের দিক থেকে বিভিন্ন শহরে ধাপে ধাপে বিদ্যাৎ পরিষেবা ফিরছে। যদিও পরিস্থিতি এখনও পুরোপুরি স্বাভাবিক নয়।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *