দিল্লি পুলিশের অনুরোধ প্রত্যাখ্যান করল আপ সরকার

Farmer F

Mysepik Webdesk: জোর কদমে এগিয়ে চলছে কৃষকদের ‘দিল্লি চলো’ অভিযান। ১৪৪ ধারা, জল কামান, টিয়ার গ্যাস নিক্ষেপ- কোনও কিছুতেই কৃষকদের ‘দিল্লি চলো’ অভিযান থেকে বিরত করতে পারেনি পুলিশ। দিল্লি পুলিশ কোভিড গাইডলাইনের উল্লেখ করে কৃষকদের সতর্ক করেছিল। বৃহস্পতিবারই পঞ্জাবের প্রতিবাদী কৃষকদের দিল্লি অভিমুখে না এসে, ফিরে যেতে বলা হয়। কিন্তু কৃষকরা এগিয়ে চলছে রাজধানীর দিকে।

আরও পড়ুন: ভোররাতে কোভিড হাসপাতালে আগুন, মৃত ৫

Police-farmer faceoff (HT Photo)

বুধবারই দিল্লি পুলিশের কমিশনার জানিয়েছিল, জোর করে দিল্লিতে ঢোকার চেষ্টা হলে গ্রেফতার করা হবে তাঁদের। সূত্রের খবর, কমপক্ষে ৫০ হাজার কৃষক শামিল হয়েছেন এই আন্দোলনে। পঞ্জাবের কৃষক সংগঠনগুলির মরিয়া মনোভাব দেখে গ্রেফতারির তোড়জোড় শুরু করে দিল্লি পুলিশ। সেই কারণে দিল্লি পুলিশ শরণাপন্ন হয়েছিল আপ সরকারের। দিল্লির ৯টি স্টেডিয়ামকে অস্থায়ী জেলে রূপ দিতে চাইছিল দিল্লি পুলিশ। আপ সরকার দিল্লি পুলিশের অনুরোধ প্রত্যাখ্যান করে দিল।

আরও পড়ুন: ২৬/১১-র ১২তম বর্ষপূর্তির দিনে শ্রীনগরে শহিদ ২ জওয়ান

দিল্লি পুলিশের অনুরোধ প্রত্যাখ্যান করে দিল্লির স্বরাষ্ট্রমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেছেন যে প্রতিটি ভারতীয় নাগরিকের শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করার সাংবিধানিক অধিকার রয়েছে যার জন্য তাঁদের কারাগারে বন্দী করা যায় না।

প্রধান স্বরাষ্ট্র সচিবের কাছে লেখে একটি চিঠিতে জৈন বলেছিলেন যে কেন্দ্রীয় সরকারের উচিত বিক্ষোভকারীদের দাবি মেনে নেওয়া, জোর করে কৃষকদের কারাগারে রাখা সমাধান নয়।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *