দেশে প্রথম করোনা টিকা পেলেন এইমসের সাফাইকর্মী

Mysepik Webdesk: আজ থেকে দেশব্যাপী শুরু হয়েছে করোনা টিকাদান অভিযান। স্বাস্থ্যকর্মী এবং ফ্রন্টলাইন ওয়ার্কারদের প্রাথমিকভাবে টিকা দেওয়া হচ্ছে। কোভিড-১৯’এর প্রথম ভ্যাকসিনটি দিল্লির এইমস হাসপাতালের একজন সাফাইকর্মী মণীশ কুমারকে প্রয়োগ করা হয়েছিল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধনের উপস্থিতিতে ভ্যাকসিন আরোপ করা হয়েছিল। এরফলে মণীশের নাম যে ইতিহাসে উঠে গেল, তা বলাই বাহুল্য। এইমসের পরিচালক রণদীপ গুলেরিয়াও টিকা পান। এসময় সেখানে উপস্থিত লোকজন তাঁদের সাধুবাদ জানায়।

আরও পড়ুন: ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার কথা মনে করিয়ে দিলেন প্রধানমন্ত্রী

হর্ষ বর্ধন জানান, দেশে নির্মিত বায়োটেকের কোভ্যাকসিন এবং অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড, দু’টি ভ্যাকসই এই মহামাররিটির বিরুদ্ধে লড়াইয়ে ‘জীবন রক্ষাকারী’। ভ্যাকসিন অভিযান শুরু করার পরে হর্ষ বর্ধন একটি সংবাদ সম্মেলনে বলেন, “মহামারিবিরোধী লড়াইয়ে এই ভ্যাকসিনগুলি আমাদের ‘সঞ্জীবনী’। আমরা পোলিওর বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হয়েছি এবং এখন আমরা কোভিডের বিরুদ্ধে যুদ্ধে জয়ের নির্ধারিত পর্যায়ে পৌঁছেছি। আমি এই উপলক্ষে সকল ফ্রন্টলাইন কর্মীদের অভিনন্দন জানাই।”

আরও পড়ুন: দেশে শুরু হয়ে গেল করোনা টিকাকরণ, উদ্বোধন প্রধানমন্ত্রীর

অন্যদিকে, টিকা নেওয়ার পর মণীশ বলেন― ”আমি আগে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে টিকা নেওয়ার ব্যাপারে জানিয়েছিলাম। আমি চাই যে, টিকা সম্পর্কে মানুষের মধ্যে যে ভীতির সঞ্চার হয়েছে, তা দূর হোক। ভ্যাকসিন নিয়ে ভয়ের কিছু নেই। আমার পরিবারও এই টিকাকরণের বিষয়ে শঙ্কায় ছিল। তবে তাদের বলেছি যে, এই টিকার ওপর আস্থা আছে বলেই টিকা নিচ্ছি।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *