কিছুটা হলেও কমল দেশে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা

Mysepik Webdesk: করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল পরিস্থিতি দেশজুড়ে। গত কয়েকদিন ধরে দৈনিক আক্রান্তের পরিমান ৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছিল। তবে কিছুটা হলেও স্বস্তি দিয়েছে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা। দেশের স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ৩ লক্ষ ২৯ হাজার ৪৯১ জন। এর ফলে দেশজুড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২৯ লক্ষ ৯২ হাজার ৩৯ জন।

আরও পড়ুন: করোনা প্রতিরোধে আরও এক নতুন ওষুধের অনুমোদন ভারতে

করোনা আক্রান্তের ভিত্তিতে বিশ্বের মধ্যে আমেরিকার পরেই দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩,৮৭৯ জনের। এই সংখ্যাটাও আগের চেয়ে একটু কমেছে। এর ফলে করোনা আক্রান্ত হয়ে দেশজুড়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৫০ হাজার ২৭ জন। সুস্থ হয়েছেন ১ কোটি ৯০ লক্ষ ৭১ হাজার ৩১৩ জন। সুস্থতার হার ৮২.৪ শতাংশ। দেশে এক্টিভ আক্রান্তের সংখ্যা ৩৭ লক্ষ ১০ হাজার ৯০০ জন। এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৭ কোটি ২৭ লক্ষ ১০ হাজার ০৬৬ জনের।

আরও পড়ুন: কোভিড রোধে চিনের সহযোগিতা প্রয়োজন: জয়শঙ্কর

পরিসংখ্যান অনুযায়ী দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রে। ওই রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭,২৩৬ জন আর মৃত্যু হয়েছে ৫৪৯ জনের। এই নিয়ে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লক্ষ ৩৮ হাজার ৯৭৩ জন। মৃত্যু হয়েছে ৭৬,৩৯৮ জনের। এর পরেই রয়েছে কর্ণাটক। কর্নাটকে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৯,৩০৫ জন। এই নিয়ে কর্নাটকে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৭৩ হাজার ৬৩৮ জন। মোট মৃতের সংখ্যা ৩৯,৩০৫ জন। কেরলে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লক্ষ ৩০ হাজার ১১৬ জন। মৃত্যু হয়েছে ৫,৮৮০ জনের। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৯ হাজার ২৩৭ জন আর মৃত্যু হয়েছে ১৫,৮৮০ জনের। দিল্লিতে আক্রান্ত ১৩ লক্ষ ৩৬ হাজার ২১৮ জন। মৃত্যু হয়েছে ১৯,৬৬৩ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১৩ লক্ষ ২ হাজার ৫৮৯ জন। মৃত্যু হয়েছে ৮,৭৯১ জনের। পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ১২ হাজার ৬০৪ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২,৪৬১।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *