ঘোষণা হল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন

Madhyamik Exam

Mysepik Webdesk: করোনা অতিমারীর কারণে এবছর বাতিল হয়েছে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষা। ছাত্র-ছাত্রী তথা অবিভাবকদের মতামতের ওপর ভিত্তি করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু উচ্চমাধ্যমিক বাতিল হয়ে যাওয়ার পরেই সবার মনে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করে, তাহলে কী এবছর বাতিল হয়ে যাবে জয়েন্ট এন্ট্রাস পরীক্ষাও। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে এবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করা হল।

আরও পড়ুন: বাংলাভাগ নিয়ে বিতর্কিত মন্তব্য, বার্লা-সৌমিত্রর বিরুদ্ধে FIR দায়ের

বুধবার জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, চলতি বছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন ১১ জুলাইয়ের থেকে পিছিয়ে ১৭ জুলাই করা হয়েছে। পরীক্ষা হবে অনলাইনে। প্রসঙ্গত, এই বছরই প্রথম জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা অনলাইনে হতে চলেছে। তবে বাড়িতে বসে নয়, অনলাইনে পরীক্ষা হলেও পড়ুয়াদের পরীক্ষা দিতে হবে পরীক্ষাকেন্দ্রে গিয়ে। তবে সিট ফেলা হবে পরীক্ষার্থীদের বাড়ির কাছেই। মোট ২৭৪টি কেন্দ্রে হবে পরীক্ষা। পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে ১৪ অগস্টের মধ্যেই। জয়েন্ট এন্ট্রান্সের পাশাপাশি প্রেসিডেন্সির ইউজির পরীক্ষা ৭ এবং ৮ অগস্ট ও পিজির পরীক্ষা নেওয়া হবে ১৪ অগস্ট। জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা এ‌দিন সাংবা‌দিক‌দের জানান, এবার মোট পরীক্ষার্থী ৯২ হাজার ৬৯৫ জন

আরও পড়ুন: বিধানসভা ভোটে ভরাডুবির কারণ ফাঁস করলেন আলিপুরদুয়ারের প্রাক্তন বিজেপি সভাপতি

মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করার সুযোগ থাকলেও কোনওভাবেই জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা বাতিল করার সুযোগ ছিল না। কারণ এই পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে ছাত্র-ছাত্রীদের বিভিন্ন ইঞ্জিনিয়ারিং, ডাক্তারি কিংবা ফার্মেসি জাতীয় কোর্সে ভর্তি হওয়ার সুযোগ পান। সেক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা ভেবে পরীক্ষার দিন পিছিয়ে দেওয়ার সুযোগ থাকলেও বাতিল করার কোনও সুযোগ নেই।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *