Latest News

Popular Posts

লবণ জলে স্নান করার ‍উপকারিতা

লবণ জলে স্নান করার ‍উপকারিতা

Mysepik Webdesk: আমরা প্রতিদিনই স্নান করি পরিষ্কার পরিচ্ছন্ন ও সতেজ থাকতে। তবে আমরা যেভাবে স্নান করি তাতে শরীর পরিষ্কার হওয়া ছাড়া আর তেমন কোন উপকার পাওয়া যায় না। স্নান থেকেও যে শারীরিকভাবে উপকৃত হওয়া সম্ভব এটাই হয়ত আমাদের অনেকের জানা নেই। হ্যাঁ! স্নান করেও উপকার পাওয়া সম্ভব। জাস্ট ঘরোয়া উপায়ে স্নানের মাধ্যমে অনেক ধরনের ব্যধির হাত থেকে রেহাই পেতে পারেন। কোনও পার্লারে তে যাওয়ার দরকার পড়বে না আর। তবে সেই স্নান হতে হবে লবণ জলে। তাহলে জেনে নিন এবং জলে স্নান করার উপকারিতাগুলো কী কী-

আরও পড়ুন: মাস্ক পরে কখনোই ব্যায়াম নয়

১. লবণ এমনিতেই ত্বকের জন্য খুবই উপকারী। তাই স্নান করার সময়ে জলে পরিমাণমত লবণ মিশিয়ে স্নান করলে পাওয়া যেতে পারে উজ্জ্বল ত্বক। কারণ লবণে থাকে ম্যাগনেশিয়াম, ক্যালসিয়াম, সোডিয়াম, পটাশিয়াম যা ত্বকের মধ্যে গিয়ে ত্বকের কোষগুলিকে নতুনভাবে গঠন করে সতেজ ও উজ্জ্বল করে তোলে।
২. শীত কিংবা গ্রীষ্ম সব সময়েই উষ্ণ গরম জলে লবণ মিশিয়ে স্নান করলে শরীর থেকে অতিরিক্ত টক্সিন বেরিয়ে যায়। লবণ কোষের মুখ গুলিকে খুলে দেয় যা লবণে থাকা মিনারেলসগুলিকে শুষে নেয়।

আরও পড়ুন: ত্বক পরিচর্চায় ডিমের উপকারিতা

৩. সারাদিন দৌড়াদৌড়ি করে কাজ করে বাড়ি ফিরে লবণ জলে স্নান করে নিতে পারেন। তাতে অনেক বেশি সতেজ লাগছে নিজেকে। লবণ শরীরের রক্ত চলাচল ঠিক রাখতে সাহায্য। যার ফলে সারাদিনের কাজের ক্লান্তি ছুঁতে পারে না আপনাকে।
৪. বিভিন্ন বিভিন্ন রোগ নিরাময়েও সাহায্য করে লবণ। অস্টিও আর্থারাইটিস, নিদ্রাহীনতা, চুলকানি এই সমস্ত রোগের হাত থেকে নিরাময় পাওয়া যায় এই লবণ জলে স্নান করার মাধ্যমে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *