Latest News

Popular Posts

ব্যাঙ্কিং ইতিহাসে সবচেয়ে বড় কেলেঙ্কারি সামনে এলো গুজরাতে

ব্যাঙ্কিং ইতিহাসে সবচেয়ে বড় কেলেঙ্কারি সামনে এলো গুজরাতে

Mysepik Webdesk: ব্যাঙ্কিং ইতিহাসের সবচেয়ে বড় কেলেঙ্কারি প্রকাশ্যে এলো গুজরাতে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) অভিযোগের ভিত্তিতে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) এবিজি শিপইয়ার্ড এবং এর তৎকালীন চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর ঋষি কমলেশ আগরওয়াল-সহ ৮ জনের বিরুদ্ধে ২৮টি ব্যাঙ্কের বিরুদ্ধে ২২,৮৪২ কোটি টাকা প্রতারণা করার জন্য এফআইআর করেছে।

উল্লেখ্য যে, এবিজি শিপইয়ার্ড কোম্পানি জাহাজ নির্মাণ ও মেরামতের সঙ্গে জড়িত। গুজরাতের দাহেজ এবং সুরাতে অবস্থিত এই কোম্পানি। এফআইআর অনুসারে, এই কেলেঙ্কারি ২০১২-র এপ্রিল থেকে ২০১৭-র জুলাই পর্যন্ত। এই কেলেঙ্কারিকে ব্যাঙ্কিং জালিয়াতির সবচেয়ে বড় কেলেঙ্কারি বলা যেতে পারে। কারণ এটি নীরব মোদির চেয়েও বড় কেলেঙ্কারি।

আরও পড়ুন: কর্নাটকে হিজাব বিতর্কের মধ্যে ১৪ ফেব্রুয়ারি থেকে নবম এবং দশম শ্রেণির স্কুল খুলবে

এসবিআই-এর ডিজিএম-এর অভিযোগ অনুযায়ী, কোম্পানির কাছে আইসিআইসিআই ব্যাঙ্কের ৭০৮৯ কোটি টাকা, আইডিবিআই ব্যাঙ্কের ৩৬৩৪ কোটি টাকা, এসবিআই-এর ২৪৬৮ কোটি টাকা, ব্যাঙ্ক অফ বরোদার ২৬১৪ কোটি টাকা, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১২৪৪ কোটি টাকা,  ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্কের ১২২৮ কোটি টাকা এবং এলআইসির ১৩৬ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছে।

সিবিআই এফআইআর অনুসারে, জালিয়াতির সঙ্গে জড়িত দু’টি বড় কোম্পানির নাম হল এবিজি শিপইয়ার্ড এবং এবিজি ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড। উভয় কোম্পানি একই গ্রুপের অন্তর্গত। ব্যাঙ্ক থেকে জালিয়াতির টাকা বিদেশেও পাঠানো হয়েছে এবং অনেক সম্পত্তি কেনা হয়েছে বলে অভিযোগ রয়েছে। সব নিয়ম-কানুন মাথায় রেখে এক কোম্পানি থেকে অন্য কোম্পানিতে টাকা পাঠানো হত।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *