বিক্ষোভের জেরে আলিপুরদুয়ারে প্রার্থী বদল করল বিজেপি

bjp road show

Mysepik Webdesk: পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের জন্য দিল্লির দফতর থেকে প্রার্থী তালিকা প্রাকাশ করেছে বিজেপি। কিন্তু প্রার্থী তালিকা প্রকাশ পেতেই জেলায় জেলায় বিক্ষোভের আগুন ছড়াচ্ছে। সেই সঙ্গে গেরুয়া শিবিরে পাল্লা দিয়ে বাড়ছে নেতৃত্বের বিড়ম্বনাও। বৃহস্পতিবার বিকেলের পর থেকে এই প্রার্থী তালিকা বড়সড় মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ প্রার্থী ঘোষণা করার পর থেকেই উত্তরবঙ্গের বেশকিছু জায়গায় ক্ষোভে ফেটে পড়েছেন সাধারণ বিজেপি কর্মীরা।

আরও পড়ুন: স্থানীয় ক্ষোভের লাগাম টানতে শেষ মুহূর্তে চার কেন্দ্রে প্রার্থী বদল করল তৃণমূল কংগ্রেস

অবশেষে আলিপুরদুয়ার কেন্দ্রের প্রার্থী বদল করলো গেরুয়া শিবির। এই বিধানসভা কেন্দ্র থেকে ভারত সরকারের প্রাক্তন মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা অশোক লাহিড়ীকে প্রার্থী করা হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার ঘোষণা করা হয় ওই আসনে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন স্থানীয় নেতা সুমন কাঞ্জিলাল। আর তাতেই অক্সিজেন পেয়েছেন আদি গেরুয়া শিবিরের নেতা–কর্মীরা।

আরও পড়ুন: এবারে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিত্ কর পুরকায়স্থকে ডেকে পাঠাল ইডি

এখন প্রশ্ন উঠছে অশোকবাবুর কী হবে তাহলে? সূত্রের খবর, অশোকবাবুকে সম্ভবত বালুরঘাট আসনের টিকিট দেওয়া হবে। তাই বালুরঘাট আসনের প্রার্থীর নাম এখনও ঘোষণা করেনি বিজেপি। উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে ১৫৭ প্রার্থীর নাম ঘোষণা করা হয় বিজেপির তরফে। আর তারপর থেকেই জেলায় জেলায় শুরু হয়ে যায় গেরুয়া শিবিরের বিক্ষুব্ধ কর্মীদের ভাঙচুর, অগ্নিসংযোগ। জলপাইগুড়ি জেলা সদর ও মালদহ জেলার হরিশ্চন্দ্রপুরে এদিন সন্ধ্যায় দফায় দফায় ব্যাপক ভাঙচুর চলে বিজেপির পার্টি অফিসে। জলপাইগুড়ির জেলা পার্টি অফিসে আগুনও ধরিয়ে দেন স্থানীয় নেতা–কর্মীরা। ছিঁড়ে ফেলা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দিলীপ ঘোষের ফ্লেক্সও।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *