বিহার নির্বাচন: কমনওয়েলথ গেমসে সোনাজয়ী শ্যুটার শ্রেয়সী সিংকে প্রার্থী করল বিজেপি

Bihar Election

Mysepik Webdesk: পশ্চিমবঙ্গের দুর্গাপুজো শেষে চলতি মাসের ২৮ অক্টোবর বিহার বিধানসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণ। গতকাল, মঙ্গলবার বিজেপি তাদের ২৭ জন প্রার্থীর নামের প্রথম তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় রয়েছেন একজন আন্তর্জাতিক ক্রীড়াবিদ। তিনি শ্রেয়সী সিং। তাঁর পরিচয় হল তিনি আন্তর্জাতিক স্তরের একজন শ্যুটার। তিনি অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে ২০১৮ কমনওয়েলথ গেমসের শ্যুটিংয়ে একটি স্বর্ণপদক জিতেছিলেন। তাছাড়াও স্কটল্যান্ডের গ্লাসগোতে ২০১৪ কমনওয়েলথ গেমসে মহিলাদের ডাবল ট্র্যাপ এবং রৌপ্য পদকও জিতেছিলেন ৪০ বছর বয়সি এই ক্রীড়াবিদ।

আরও পড়ুন: বিহার ভোটে আসন বণ্টনের চেষ্টা: বিজেপির দেওয়া ২৭ আসনের প্রস্তাব পছন্দ নয় এলজেপির

উল্লেখ্য যে, এই অ্যাথলেটকে জামুই বিধানসভা কেন্দ্র থেকে টিকিট দেওয়া হয়েছে। ৪ অক্টোবর, রবিবার শ্রেয়সী বিজেপিতে নাম লিখিয়েছিলেন।

আসন বণ্টন নিয়ে এবারের বিহার ভোট নিয়ে বেশ ডামাডোল চলেছিল। আসন ভাগাভাগি সংক্রান্ত কোনও সমাধান সূত্র না মেলায় এনডিএ থেকে বেরিয়ে গিয়েছিল রামবিলাস পাসওয়ান, চিরাগ পাসওয়াননের দল এলজেপি বা লোক জনশক্তি পার্টি। এরপর ঠিক হয় সর্বমোট ২৪৩ আসনের মধ্যে জেডিইউ লড়বে ১২২টি আসনে। অন্যদিকে, ১২১টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে বিজেপি। সেই অনুযায়ী, প্রথম পর্বের নির্বাচনের ৭১ আসনের মধ্যে সাতাশটি আসনে প্রার্থী দিয়েছে বিজেপি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *